শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০২২

বিএনপি লবিস্ট নয়, উন্নয়ন সহযোগীদের চিঠি দিয়েছে : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি তার আন্দোলন-সংগ্রামের অংশ হিসেবেই দেশের ডেভেলপমেন্ট পার্টনারদের সময় চায়, গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রামে দেশি-বিদেশি সব অংশীদারদের এই সরকারের সকল অপকর্ম সম্পর্কে অবগত রাখতে চায়।

বিদেশিদের কাছে লেখা আমার ওই চিঠিসমূহ কোনো লবিস্ট নিয়োগের বিষয় নয়, মানবাধিকার রক্ষায় আন্তর্জাতিক উন্নয়ন অংশীদারদের প্রতি আহ্বান মাত্র।

মঙ্গলবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্তসমূহ এই সংবাদ সম্মেলনে তুলে ধরেন বিএনপি মহাসচিব।

বিএনপি লবিস্ট নিয়োগ করেছে বলে সরকারের কয়েকজন মন্ত্রীর অভিযোগ বিষয়ে মির্জা ফখরুল বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ নিয়ে কথা বলেছেন সরকারের কয়েকজন মন্ত্রী।

যে চিঠির কথা বলা হয়েছে এই চিঠি দেখিয়ে মিথ্যাচার করা হয়েছে।

বিএনপি মানবাধিকার লঙ্ঘনের শিকার সকল ব্যক্তির সব চেয়ে নির্ভরযোগ্য আশ্রয়স্থল, মানবাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের সবচেয়ে বড় ভ্যানগার্ড।

প্রবাসী বাংলাদেশী একজনের লবিস্ট নিয়োগ সম্পর্কে তিনি বলেন, একজন প্রবাসী বাংলাদেশী কর্তৃক লবিস্ট নিয়োগেরে বিষয়টিও আজো আমাদের দলের ঘাড়ে চাপানোর অপচেষ্টা চালাচ্ছে সরকার।

আমরা বলতে চাই, দেশের গণতন্ত্র এবং মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে যদি কোনো প্রবাসী কোনো পদক্ষেপ কোথাও নেয়, দেশের প্রতি তার ভালোবাসার জন্য যদি কিছু করে সে পদক্ষেপের দায়িত্ব তার, বিএনপির নয়।

যুক্তরাষ্ট্রের আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারে সরকারের লবিষ্ট নিয়োগে অর্থ ব্যয় নিয়ে প্রশ্ন তুলে মির্জা ফখরুল বলেন, যুক্তরাষ্ট্র কর্তৃক গ্রহীত ব্যবস্থাকে ধামাচাপা দিয়ে কর্তৃত্ববাদী অবৈধ সরকার জনগনের করের টাকায় আমেরিকায় লবিস্ট নিয়োগ করেছে যা পররাষ্ট্র মন্ত্রীর বক্তব্যের মাধ্যমে স্বীকৃত।

তিনি অভিযোগ করে বলেন, ২০০৫ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত সজীব ওয়াজেদ জয়ের সংশ্লিষ্টতায় ৯০ লক্ষ ডলার(৯ মিলিয়ন) খরচ করে লবিস্ট নিয়োগ করেছিল বিএনপি সরকারের বিরুদ্ধে।

যার প্রমাণ মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারি ওয়েব পেজে আছে।

বিএনপি জানতে চায়, সজীব ওয়াজেদ জয়ের ওই টাকার উতস্য কি ছিলো? কিভাবে ওই টাকা বাংলাদেশ থেকে আমেরিকায় গিয়েছিলো?

আপনার জন্য নির্বাচিত খবর

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন

যুক্ত হউন

1,000FansLike
1,000FollowersFollow
100,000SubscribersSubscribe

সর্বশেষ খবর