লিওনার্দো দ্যা ভিঞ্চি নাটকের পোস্টার উন্মোচন

জয়পুরহাটের শান্তি থিয়েটারের নতুন প্রযোজনা মোনালিসা এবং শেষ নৈশভোজখ্যাত চিত্রশিল্পীর জীবন আশ্রিত নাটক লিওনার্দো দ্য ভিঞ্চির পোস্টার উন্মোচন হল গত ২৩ অক্টোবর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে।

নাট্যকার অপূর্ব কুমার কুণ্ডু রচিত এবং এইচ আর অনিক নির্দেশিত নাটকটির পোস্টার এঁকেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষক হারুন অর রশিদ টুটুল।

পোস্টার উদ্বোধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি লিয়াকত আলী লাকী এবং সম্মিলিত সাংষ্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

এ প্রসঙ্গে গোলাম কুদ্দুছ বলেন, ‘শেখ সাদী’র পরে অপূর্ব-অনিক জুটির কাছ থেকে নতুন কিছু পাব বলেই বিশ্বাস করি। মধ্যপ্রাচ্য জয় হয়েছে এবার লক্ষ্য ইউরোপ জয়।

লিয়াকত আলী লাকী বলেন, মঞ্চ নাটকে পোস্টার উদ্বোধন প্রথম করে ঢাকা পদাতিক। দীর্ঘ নিরবতা ভেঙ্গে অনেক দিন পর করলো শান্তিনগর থিয়েটার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক টুটুল পোস্টার ডিজাইনের কাজটি করায় আমি খুবই খুশি। মিজানুর রহমান মিজান একজন সফল সংগঠক, তার সমন্বয়ে আমি আস্থা রাখি।

নির্দেশক এইচ আর অনিক চেষ্টা করছে এবং অধিক অন্বেষনের এই প্রচেষ্টা অব্যাহত থাকুক। নাট্যকার অপূর্ব কুমার কুণ্ডুর লেখায় প্রচ্ছন্ন ভাবে একটা দর্শন ফুটে ওঠে।

ফলে কিছুদিন পর যে লিওনার্দো দ্য ভিঞ্চির উদ্বোধনী মঞ্চায়নের আয়োজন হতে চলেছে সেখানে বাংলাদেশ শিল্পকলাএকাডেমি পাশে থাকবে।

শান্তিনগর থিয়েটার দল প্রধান মিজানুর রহমান বলেন, লিওনার্দো দ্য ভিঞ্চির সঙ্গে মোনালিসার সমন্বয়, ইতালির ভিঞ্চি গ্রামের সঙ্গে বাংলাদেশের জয়পুরহাটের সহাবস্থান।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক এবং সম্মিলিত সাংষ্কৃতিক জোটের সভাপতি সমন্বিত হাতের মধ্যে দিয়ে পোস্টার উদ্বোধনের কারণে আমরা শান্তিনগর থিয়েটার আনন্দিত, উদ্বেলিত এবং উদ্ধুদ্ধ।

আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা এখন নাটক লিওনার্দো দ্য ভিঞ্চি এবং সম্মানিত নাট্য দর্শকদের মাঝে শিল্পের সেতুবন্ধন।

আপনার জন্য নির্বাচিত খবর

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন

যুক্ত হউন

1,000FansLike
1,000FollowersFollow
100,000SubscribersSubscribe

সর্বশেষ খবর