মঙ্গলবার, মে ১৭, ২০২২

১০ গুণীজন পেলেন আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড

২ অক্টোবর রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের বলরুমে অনুষ্ঠিত হলো ‘আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’।

অনুষ্ঠানে ১০টি ক্যাটাগরিতে দেয়া হয় শ্রেষ্ঠ পুরস্কার। বাংলা সঙ্গীতে স্মরণীয় অবদান রাখার জন্য গাজী মাজহারুল আনোয়ারকে দেয়া হয় আজীবন সম্মাননা।

অনুষ্ঠানে তাকে উত্তরীয় পরিয়েদেন আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম এমপি, সম্মাননা তুলে দেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েন আহমেদ পলক।

আরটিভির বিভিন্ন সঙ্গীতানুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে বিচারকদের রায়ে শ্রেষ্ঠ পুরস্কার তুলে দেয়া হয় নির্বাচিতদের হাতে।

ক্যাটাগরিগুলো যথাক্রমে- শ্রেষ্ঠ সঙ্গীত শিল্পী (নারী): মৌটুসী, শ্রেষ্ঠ সঙ্গীত শিল্পী (পুরুষ): সাব্বির জামান, শ্রেষ্ঠ লোকসঙ্গীত শিল্পী (নারী): সালমা, শ্রেষ্ঠ লোকসঙ্গীত শিল্পী (পুরুষ): শফি মণ্ডল, শ্রেষ্ঠ গীতিকার: শহীদুল্লাহ ফরায়েজী, বেস্ট মিউজিশিয়ান: সুনীল চন্দ্র দাস, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক: শওকত আলী ইমন, বেস্ট প্রমিজিং সিঙ্গার: প্রতীক হাসান, বেস্ট ব্যান্ড: ধ্রুবতারা, বেস্ট ইউটিউব ভিডিও: গান- ‘সখি গো আমার মন ভালো না’, সঙ্গীত পরিচালক: কণ্ঠশিল্পী: লায়লা, জে কে মজলিস, নির্মাতা: নূর হোসেন হীরা।

আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, আরটিভি মিউজিক অ্যাওয়ার্ডের আগে স্টার অ্যাওয়ার্ডের সঙ্গেই দেয়া হত।

সেই অ্যাওয়ার্ড দেয়া হত শুধুমাত্র ৫টি ক্যাটাগরিতে। কিন্তু একটা সংগীত সৃষ্টির পেছনে আরও অনেকের অবদান থাকে। যেমন গীতিকার, সুরকার, মিউজিশিয়ান, ভিডিও নির্মাতা ইত্যাদি ব্যক্তিদের।

আমরা যদি নেপথ্যের এই ব্যক্তিদের অবদানকে মূল্যায়ন না করি, তবে তাদের প্রতি অবিচার করা হবে। সেই বিবেচনায় আরটিভি এ বছর থেকে ব্যাপক পরিসরে প্রথমবারের মতো শুরু করল আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড।

আজীবন সম্মাননা পাওয়ার পর অনুভূতি প্রকাশ করে গাজী মাজহারুল আনোয়ার বলেন, আমি জীবনে অনেক সম্মাননা পেয়েছি কিন্তু আরটিভির এ সম্মাননা আমার কাছে অধিক গুরুত্বপূর্ণ।

কারণ একটি বিশাল মিউজিক অ্যাওয়ার্ড আয়োজনের মধ্যে আমাকে আজীবন সম্মাননা প্রদান করা হয়েছে।

আমাদের সংস্কৃতি আমাদের মূল শক্তি। আমি যে আমাদের সংস্কৃতির চর্চার মাঝে আমার কলমকে সজাগ রাখতে পারি আমার জন্য সে দোয়া করবেন।

অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও ছিল উপভোগ্য।

আপনার জন্য নির্বাচিত খবর

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন

যুক্ত হউন

1,000FansLike
1,000FollowersFollow
100,000SubscribersSubscribe

সর্বশেষ খবর