মুখের উজ্জ্বলতা ধরে রাখতে সিরাম তৈরি করুন নিজেই

Avatar
স্টাফ রিপোর্টার
৬:৩২ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৯

ত্বকের যত সমস্যা তার বেশিরভাগই দেখা দেয় শীত এলে।

টান পড়ে আমাদের মুখের ত্বকেও। এসময় আমাদের মুখের ত্বক স্বাভাবিক আর্দ্রতা হারিয়ে শুষ্ক ও রুক্ষ হয়ে পড়ে। আর তাতে স্বাভাবিকভাবেই ত্বক হয়ে পড়ে মলিন, অনুজ্জ্বল। এসময় ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা ধরে রাখতে সাহায্য করতে পারে ফেসিয়াল সিরাম। এটি ত্বকের নানা ত্রুটি দূর করে কোমল ও উজ্জ্বল করে তুলবে।

নিয়মিত গলায় আর মুখে ফেসিয়াল সিরাম সঠিক পদ্ধতিতে এবং সঠিক মাত্রায় ব্যবহার করলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে। সেজন্য ছুটতে হবে না পার্লারে। বাড়িতেই তৈরি করে ফেলুন ফেসিয়াল সিরাম আর প্রাকৃতিক উপায়ে পেয়ে যান উজ্জ্বল, প্রাণবন্ত ত্বক। চলুন জেনে নেয়া যাক কীভাবে তৈরি করবেন ফেসিয়াল সিরাম-

উপকরণ:
আধা চামচ গ্লিসারিন
৩ চামচ অ্যালোভেরা জেল
৩টি ভিটামিন-ই ক্যাপসুল
১ চামচ গোলাপ জল
২ চামচ আমন্ড তেল
রুক্ষ ত্বকের জন্য ১ চামচ নারিকেল তেল (ইচ্ছা)।

তৈরির পদ্ধতি:
অ্যালোভেরা জেল, গ্লিসারিন, ১ চা চামচ গোলাপ জল, ভিটামিন ই ক্যাপসুল এবং ২ চামচ আমন্ড তেল একটি পাত্রে নিয়ে ভালোভাবে মিশিয়ে একটা পরিষ্কার কৌটায় রেখে দিন। যদি আপনার ত্বক রুক্ষ হয়, তাহলে এই সিরামে বাকি সব উপকরণের সঙ্গে ১ চামচ নারিকেল তেল মিশিয়ে নিতে পারেন।

এই সিরাম দিনে বা রাতে ব্যবহার করতে পারেন। এই ফেসিয়াল সিরামে কোনো ক্ষতিকর রাসায়নিকের ব্যবহার করা হয়নি বলে এটি ত্বকের জন্য নিরাপদ এবং বাজার থেকে কেনা যেকোনো সিরামের তুলনায় অনেক সাশ্রয়ী। ভিটামিন ই ক্যাপসুল ত্বকের প্রয়োজনীয় পুষ্টি যোগাতে সাহায্য করে।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here