বোস্টনে প্রবাসী প্রকৌশলী ও স্থপতিদের বার্ষিক বনভোজন

Avatar
স্টাফ রিপোর্টার
৫:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৯

আমেরিকান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স অ্যান্ড আর্কিটেক্টস (আবেয়া) নিউ ইংল্যান্ড শাখার বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। গত ৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের মিল্টন শহরের হগটন পন্ড স্টেট পার্কে আয়োজিত হয়।

আমেরিকান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স অ্যান্ড আর্কিটেক্টস নিউ ইংল্যান্ড শাখার সাধারণ সম্পাদক তানভীর নওয়াজের পরিচালনা ও তত্ত্ববধানে দিনব্যাপী অনুষ্ঠিত বনভোজনে ছিল শিশু-কিশোর ও বিভিন্ন বয়সী নারী পুরুষদের জন্য খেলাধুলা, আড্ডা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র্যাফেল ড্র।
শিশুদের জন্য বিল্ডিং ও পেইন্টিং প্রতিযোগিতায় অংশ নিয়ে বিজয়ী হন আয়ান নওয়াজ, রেহান কামাল, জেসান কামাল ও মেহরাব কাজী। ব্রদের দৌড় প্রতিযোগিতায় অংশ নিয়ে বিজয়ী হন লোয়েল বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাজির হোসেন। মহিলাদের মিউজিকাল চেয়ার প্রতিযোগিতায় অংশ নিয়ে বিজয়ী হন মৌসুমী (১ম) ও মুক্তা( ২য়)।

ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি (এমাইটি) এর বাংলাদেশি প্রযুক্তিবিদ মিজানুল চৌধুরী আঁকা একটি চিত্রকর্ম আমেরিকান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স অ্যান্ড আর্কিটেক্টস নিউ ইংল্যান্ড শাখাকে অনুদান হিসেবে প্রাদান করা হয়। পরে বনভোজন মাঠে সেই ছবিটি নিলামের মাধ্যম্য বিক্রি করা হয়।
নিলামের মাধ্যমে ছবিটি ক্রয় করে নেন স্থানীয় সঙ্গীত শিল্পী মিল্টন রহমান। শেষ পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন মিজানুল চৌধুরী,রেহনুমা শাপার, আঞ্জুমান চৌধুরী ও মোহাম্মদ মূর্তুজা।

বনভোজন অনুষ্ঠানে বক্তব্য দেন সভাপতি মোহাম্মদ হক, শাহিদুল মান্নান, সাংগঠনিক সম্পাদক নাসরিন আওয়াল, এনায়েত উল্লাহ, এমরান বাক, মোহাম্মদ মানিক, মোহাম্মদ সারোয়ার, আঞ্জুমান চৌধুরী, আসমা ইয়াসমিন, নাজির হোসেন, অমতাজুক হক প্রমুখ।

বনভোজনে নিউ ইংল্যান্ড প্রবাসী প্রায় দেড় শতাধিক প্রকৌশলী, স্থপতি ও তাদের পরিবারের সদস্যার অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে আগত সকল অতিথিদের ধন্যবাদ জানান সংগঠনের সাধারণ সম্পাদক তানভীর নওয়াজ।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here