আমন্ড-হানি ফেয়ারনেস নাইট ক্রিম

Avatar
স্টাফ রিপোর্টার
৬:১৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০১৯

স্কিনের ফেয়ারনেস নিয়ে আমরা অনেকেই সমস্যায় ভুগি মনে মনে। ক্রমাগত রাত জাগা, খাবারে অনিহা, ধুলোবালি, পলিউশন, নিয়মিত স্কিনের যত্নে অবহেলা সহ বিভিন্ন কারনে স্কিনের ব্রাইটনেস ও গ্লো হারিয়ে যেতে থাকে। কিন্তু আমরা চাইলেই একটু যত্নশীল ও সচেতন হলেই কিন্তু তা আবারো ফিরিয়ে আনতে পারি এবং তা কয়েকগুন বেশি ভাবে। কিভাবে???

ব্যবহার করুন আমন্ড-হানি ফেয়ারনেস নাইট ক্রিম । সম্পুর্ন প্রাকৃতিক উপায়ে নিজের হাতেই বানিয়ে নিতে পারেন এতো গুনসম্পন্ন একটি ক্রিম। নিয়মিত ব্যবহারে এই ক্রিম স্কিনের ফেয়ারনেস বারাবে। স্কিন সফট এবং স্মুথ করবে। হালকা দাগ থাকলে রিমুভ করবে।

খুবই সহজ একটি পদ্ধতি। উপকরণও হাতের কাছেই পেয়ে যাবেন। তাহলে আর দেরি কেন। তো চলুন জেনে নিই কি কি উপকরণ লাগছে ক্রিম টা বানাতে আর কিভাবেই বা বানাতে হয়।

উপকরণঃ
-আমন্ড→৭-৮ টা
-লিকুইড দুধ→ ১/২ কাপ
-মধু→ ২ চা চামচ
-হলুদ গুড়ো→ ১ চা চামচ
-গুড়া দুধ→ ২ চা চামচ
-লেবুর রস→ ১ চা চামচ

প্রস্তুতপ্রণালীঃ
আমন্ড গুলো সারা রাত দুধে ভিজিয়ে রেখে খোসা ছাড়িয়ে নিতে হবে। এরপর দুধ দিয়েই মিহি করে বেটে নিতে হবে। কেউ চাইলে ব্লেন্ডারে ব্লেন্ড ও করে নিতে পারেন। দানা দানা যেন না থাকে।

বাটা হয়ে গেলে আমন্ডের সাথে একে একে অন্যসবসব উপকরণ ভাল করে মিশিয়ে নিতে।
এরপর মিশ্রনটি একটি নন-স্টিক প্যানে নিয়ে চুলায় খুবই অল্প আঁচে ৫ মিনিট গরম করতে হবে(এসময় অনবরত নাড়তে হবে)। পানি কমে গিয়ে ক্রিম কিছুটা ভারি হয়ে গেলেই চুলা থেকে নামিয়ে নিতে হবে(চাইলে ওভেনেও করতে পারেন)।

ঠান্ডা হয়ে গেলে একটি পরিষ্কার পাত্রে নিয়ে ফ্রিজে নরমাল চেম্বারে রেখে দিতে হবে।

ব্যবহারঃ
প্রতি রাতে ঘুমানোর আগে ফেস ক্লিন করে নিয়ে ক্রিমটি ভারি/পাতলা করে প্রলেপ দিয়ে লাগিয়ে নিতে হবে। সকালে উঠে ফেসওয়াস/ক্লিনজারের সাহায্যে নরমাল পানি দিয়ে স্কিন ক্লিন করে নিতে হবে।

সীমাবদ্ধতাঃ
১. অবশ্যই ফ্রিজে রাখতে হবে।
২. বানানোর ৭ দিনের মধ্যে ক্রিম দিয়ে ফেলতে হবে। ৭ দিনের বেশি ভাল থাকবে না এই ক্রিম।এরপর আবার বানিয়ে নিতে হবে।
৩. এটা কোনো কেমিক্যালাইজড ক্রিম না যে দুদিনেই স্কিনের ফেয়ারনেস বারিয়ে ফেলবে। ধৈর্য ধরে ব্যবহার করতে হবে। নিয়মিত ব্যবহারে তাড়াতাড়ি রেজাল্ট পাবেন।

আশাকরি সবার ভাল লেগেছে। এরকম উপকারি সব আর্টিকেল পেতে সাথেই থাকুন।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here