প্রাক্তনের বিয়ে? জেনে নিন আপনার করণীয়

Avatar
স্টাফ রিপোর্টার
৩:৪৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৯

সম্পর্ক চলমান থাকলেই সবসময় তা সুন্দর নাও হতে পারে। চলতে চলতে এমনটা মনেই হতে পারে যে, এই সম্পর্ক আর বয়ে নেয়ার মানে হয় না। দুজনের সিদ্ধান্তেই হয়তো বিচ্ছিন্ন হয়ে যাওয়া। তারপর যে যার মতো এগিয়ে যাওয়া। কিন্তু মানুষ তো একা চলতে পারে না। দরকার হয় সঙ্গীর।

যেহেতু আপনারা দুজনই মুক্ত, তাই নতুন করে সঙ্গী বেছে নিতেই পারেন। তবু হঠাৎ যদি শুনতে পান আপনার প্রাক্তনের বিয়ে তখন কী করবেন? বেশিরভাগ মানুষই এখানে এসে সঠিক সিদ্ধান্ত নিতে পারে না। যেহেতু সে এখন আর আপনার কেউ নয়, তাই চুপ থাকাই উচিত। কষ্ট হলেও তা লুকিয়ে রাখা উচিত। জেনে নিন এমন অবস্থায় নিজেকে সামলানোর কিছু উপায়-

যে দুটি মানুষ নতুন করে সম্পর্কে জড়ালো, তাদেরকে নিজেদের মতো করে থাকতে দিন। প্রাক্তনের থেকে কোনোরকম উচ্চাশা, আকাঙ্ক্ষা রাখবেন না। এক্ষেত্রে আপনার আবেগতাড়িত হওয়া মানায় না। প্রাক্তন বিয়ে করছে, এর বেশি কিছু জানার আপনার প্রয়োজনও নেই। আর তাদের বিশেষ দিনে প্রাক্তনকে উল্টোপাল্টা কোনো মেসেজ পাঠিয়ে বিরক্ত করার অধিকার আপনার নেই।

অনেকেই আছেন যারা নিজে কতটা দুখী, কতটা কষ্ট পেলেন এটা বোঝানোর জন্য লোকদেখানো মদ খাওয়া, অতিরিক্ত সিগারেট খাওয়া, ব্লেড দিয়ে হাত কাটা ইত্যাদি করে থাকেন। এমনটা করার ইচ্ছা থাকলে তা ত্যাগ করুন।

অলস থাকলেই পুরনো সব স্মৃতি আপনাকে কাবু করতে পারে। তাই নিজেকে ব্যস্ত রাখুন। বন্ধুদের সঙ্গে সময় কাটান। নিজের যা কিছু ভালোলাগার, তাই করুন। ক্রিয়েটিভ কিছু শিখতে পারেন। বিশেষ করে ওই বিয়ের দিন বন্ধুদের সঙ্গে বাইরে কোথাও বেড়িয়ে আসুন।

যদি মনে হয় তাহলে কোনো থেরাপিস্টের সাহায্য নিতে পারেন। বা মন খুলে কথা বলতে পারবেন এরকম কোনো বন্ধুর সাথেও নিয়ম করে কথা বলুন।

বেড়ানোর থেকে ভালো আর কিছু হয় না। সময় সুযোগ পেলেই একা বেড়িয়ে পড়ুন। পছন্দের কোথায় গিয়ে ঘুরে আসুন। কিংবা বন্ধুরা মিলিয়ে চুটিয়ে ঘুরে আসুন। ছবি তুলুন। সোশ্যাল মিডিয়ায় নিজের নতুন লুকের ছবি দিন। হেয়ারস্টাইল পরিবর্তন করুন। দেখবেন ভালো থাকা কেউ আটকাতে পারবে না।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here