চুল পড়া সমস্যায় সবচেয়ে কার্যকরী সমাধান

Avatar
স্টাফ রিপোর্টার
৩:৪৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৯

ত্বক ও চুলের যত্নে অনেকরকম প্রচেষ্টা থাকে আমাদের। তবে সব সময় যে সব উপায় কাজে লাগে, এমন নয়। যেমন ধরুন চুল পড়ার সমস্যায় অনেকরকম সমাধান খোঁজার চেষ্টা করছেন। ব্যবহারও করছেন এটা-সেটা। কিন্তু সমাধান মিলছে না সেভাবে।

চুল পড়ার সমস্যা সবার ক্ষেত্রেই খুবই বিব্রতকর এবং যন্ত্রণায়দায়ক একটি সমস্যা। সাধারণ একটি ঘরোয়া পদ্ধতি কাজে লাগিয়ে সহজেই অতিরিক্ত চুল ঝরার হাত থেকে রেহাই পাওয়া সম্ভব। কয়েকটি পেয়ারা পাতা দিতে পারে এই সহজ সমাধান। চলুন জেনে নেয়া যাক-

৫-৬টি পেয়ারা পাতা একটি পাত্রে ৩-৪ কাপ পরিষ্কার পানি দিয়ে অন্তত ২০ মিনিট সেদ্ধ করে নিন। এর পর এই গরম পানির সঙ্গে ২ কাপ ঠান্ডা পানি মিশিয়ে নিন। এরপর এই হালকা গরম পানি মাথার ত্বকে ভালো করে মাখিয়ে দিয়ে ১ ঘণ্টা রেখে দিন।

এক ঘণ্টা পরে মাথা ভালো করে ধুয়ে ফেলুন। ভালো ফল পাওয়ার জন্য রাতে ঘুমানোর আগে এই পদ্ধতিতে চুলের যত্ন নিন। সপ্তাহে অন্তত তিন দিন এই পদ্ধতি কাজে লাগিয়ে চুলের যত্ন নিতে পারলে অতিরিক্ত চুল ঝরার সমস্যা অনেকটাই কমে যাবে, সেই সঙ্গে গজাবে নতুন চুলও।

পেয়ারা পাতায় রয়েছে প্রচুর ভিটামিন যা চুলের স্বাস্থ্যের জন্য খুবই উপকারি। পেয়ারা পাতা অবশ্যই অকালে মাথার চুল ঝরে যাওয়া কমাতে সাহায্য করবে। সেইসঙ্গে নতুন চুল গজাতেও সাহায্য করবে। পেয়ারা পাতার রস চুলের গোড়া মজবুত করতে সাহায্য করে।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here