ম্যাককালামকেই প্রধান কোচ নিয়োগ দিলো কেকেআর

Avatar
স্টাফ রিপোর্টার
৪:৪৩ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৯

মাত্র কয়েকদিন আগে জানানো হয়েছিল, কোচিং স্টাফ হিসেবে কলকাতা নাইট রাইডার্সে যোগ দিচ্ছেন সদ্য সব ধরনের ক্রিকেটকে গুডবাই জানানো ব্রেন্ডন ম্যাককালাম। কিন্তু শুধু কোচিং স্টাফেই তাকে সীমাবদ্ধ রাখলো না শাহরুখ খানের দল। এবার প্রধান কোচ হিসেবেই ম্যাককালামের নাম ঘোষণা করলো আইপিএলে কলকাতার এই ফ্রাঞ্চাইজি।

সিপিএলে (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ) ত্রিনবাগো নাইট রাইডার্সের কোচ হিসেবে নিয়োগ দেয়ার পর তাকে এবার আইপিএলেও কেকেআরের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিল ফ্রাঞ্চাইজি কর্তৃপক্ষ। ত্রিনবাগো নাইট রাইডার্স এবং কলকাতা নাইট রাইডার্স একই গ্রুপ এবং একই মালিকের দল। সে কারণে দুই দলেরই কোচ হিসেবে একজনকেই নিয়োগ দিল কর্তৃপক্ষ।

প্রধান কোচের দায়িত্ব পেয়ে ব্রেন্ডন ম্যাককালাম বলেন, ‘এ ধরনের দায়িত্ব নিতে পারাট অনেক বড় সৌভাগ্যের। নাইট রাইডার্স ফ্রাঞ্চাইজি সিপিএল এবং আইপিএলেও নিজেদের অন্যতম সেরা দল হিসেবে প্রমাণ করেছে। ফ্রাঞ্চাইজি ক্রিকেটে তারা দারুণ একটা মানদণ্ড প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। কেকেআর এবং টিকেআরে দুর্দান্ত দুটি দল রয়েছে। আমার সঙ্গে অসাধারণ একটি সাপোর্ট স্টাফ টিম রয়েছে। তারা আমার সঙ্গে দারুণ একটি সাফল্যের সূচনা করতে মুখিয়ে রয়েছে।’

মাত্র এক সপ্তাহ আগেই জানা গেছে, ব্রেন্ডন ম্যাককালাম ত্রিনবাগো নাইট রাইডার্সের প্রধান কোচ এবং কেকেআরের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। চলতি মাসের শুরুতেই সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ক। এরপর থেকেই তিনি কোচিংয়ে শীর্ষে আরোহন করার প্রক্রিয়া শুরু করে দেন।

কেকেআরের প্রধান নির্বাহী ভেঙ্কি মাইসোর তাকে জ্যাক ক্যালিসের একজন আদর্শ উত্তরসূরী হিসেবে ঘোষণা দিয়ে বলেন, ‘ব্রেন্ডন হচ্ছেন দীর্ঘদিন ধরে নাইট রাইডার্স পরিবারের একটি অবিচ্ছেদ্য অঙ্গ। নেতৃত্বের যোগ্যতা, সততা, ইতিবাচকতা এবং আক্রমণাত্মক মানসিকতার সমন্বই তাকে অন্য যে কারো চেয়ে অনেকদুর এগিয়ে রেখেছিল।’

আইপিএলের প্রথম আসরেই কেকেআরের হয়ে খেলেছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। সেবার তিনি প্রথম ম্যাচেই খেলেছিলেন ১৫৮ রানের অবিশ্বাস্য এক ইনিংস। এরপর সৌরভ গাঙ্গুলি সরে গেলে তিনি কেকেআরের অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালন করেন।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here