ভারতের বিপক্ষে টাইগার একাদশে চার পেসার, ফিরছেন রুবেল!

টনটনের মতো বার্মিংহামের এজবাস্টন নিয়ে খানিক চিন্তিত বাংলাদেশ দল। টনটনের মতো এটিও আয়তনে ছোট মাঠ। ব্যাটে-বলে মোটামুটি সংঘর্ষ হলেই এখানে বাউন্ডারি-ওভার বাউন্ডারি হওয়ার সম্ভাবনা ব্যাপক। আর এই বিষয়টি সামনে রেখেই একাদশে এখন স্পিনার কমানোর চিন্তা-ভাবনা করছে টাইগার টিম ম্যানেজমেন্ট। জানা গেছে, চার পেসার নিয়ে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল।

ভারতের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ের নামার আগে একাদশে একাধিক পরিবর্তন আনার সম্ভাবনা ছিল আগে থেকেই। মাহমুদউল্লাহ রিয়াদ ফিটনেস টেস্টে না টিকলে তার পরিবর্তে খেলা নিশ্চিত সাব্বির রহমানের। কিন্তু এখন একাদশ থেকে বাদ পড়ার সম্ভাবনা রয়েছে মেহেদী হাসান মিরাজেরও। শুধুমাত্র গেম প্লেনের কারণেই একাদশ থেকে ছিটকে যেতে চলেছেন মিরাজ।

এজবাস্টনের মাঠ ছোট হওয়ায় স্পিনারদের ওপর চড়াও হওয়া খুব সহজ। গত ভারত-ইংল্যান্ড ম্যাচেই যার প্রমাণ মিলেছে। ভারতের দুই বিশ্ব সেরা রিস্ট স্পিনার ইউজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব বেদম পিটুনি খেয়েছে ইংলিশ ব্যাটসম্যানদের। সে ভাবনা থেকেই মেহেদী হাসান মিরাজকে ড্রপ দিয়ে একজন বাড়তি পেসার খেলানোর পরিকল্পনা এঁটেছে দল।

মিরাজকে একাদশ থেকে ছেঁটে ফেলার আরও একটি কারণ হলো, ভারতীয় ব্যাটসম্যানরা বেশ স্বচ্ছন্দেই স্পিন আক্রমণ সামলাতে পারে। এদিকে মাঠও যেহেতু ছোট, সেহেতু মিরাজকে খেলিয়ে কোনো ঝুঁকি নিতে চাচ্ছে না টিম ম্যানেজমেন্ট। ভারতের বিপক্ষে আজ তাই বাংলাদেশ একাদশে রুবেল হোসেনের ফেরা প্রায় শতভাগ নিশ্চিত। এবারের বিশ্বকাপের মাত্র ১টি ম্যাচ খেললেও ভারতের ব্যাটিং লাইনআপের বিপক্ষে দলের আস্থা রুবেলের ওপরেই।

গতকাল বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও মুঠোফোনে নিশ্চিত করেছেন, মিরাজের পরিবর্তে একাদশে ফিরতে যাচ্ছেন রুবেল হোসেন।

ভালো লাগলে শেয়ার করুন

Leave A Reply

Your email address will not be published.

shares