কালচারাল মামা মোশাররফ করিম, কাজের মেয়ে অপর্ণা

কতো রকম চরিত্রেই না অভিনয় করেন মোশাররফ করিম। নানা চরিত্রে অভিনয় করে দর্শকদের নিয়মিত বিনোদন দিয়ে চলছেন তিনি। তার অভিনয়ের জাদুতে সাধারণ একটি চরিত্রও চমকপ্রদ হয়ে ওঠে। সেই ধারাবাহিকতায় এবার ঈদে ‘কালচারাল মামা’ হয়ে হাজির হচ্ছেন জনপ্রিয় এই অভিনেতা।

ঈদ সামনে রেখে নির্মিত হলো সাত পর্বের ধারাবাহিক নাটক ‘কালচারাল মামা’। নাটকটি রচনা করেছেন সাজিন আহমেদ বাবু ও পরিচালনা করেছেন মারুফ মিঠু।

নাটকটির গল্পে দেখা যাবে, একটি ছেলে খুব ছোটবেলায় মায়ের সঙ্গে আমেরিকা চলে যায়। দীর্ঘ ৩৩ বছর পরে সে দেশে ফিরে আসে। দেশে ফেরার পর কালচার নিয়ে ঝামেলায় পড়ে সে। তুই তুমি আপনির ব্যবহার নিয়ে বেশ বিপদেই পড়তে হয় তাকে। কার সঙ্গে কেমন আচরণ করতে হয় বুঝতে পারে না। আমেরিকার কালচারের সঙ্গে বাংলাদেশের সবকিছু মিলাতে গিয়ে হিমশিম খেয়ে যায়।

এখানে আমেরিকা ফেরত সেই ছেলের চরিত্রেই অভিনয় করেছেন মোশাররফ করিম। বিদেশে থেকে এসে যে পরিবারে ওঠে ওই পরিবারের কাজের মেয়ের চরিত্রে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ। তাদের মজার রসায়ন ফুটে উঠবে এই নাটকে।

এখানে আরও অভিনয় করেছেন মিরাক্কেল খ্যাত অভিনেতা জামিল আহমেদ। মোশাররফ করিমের মামার চরিত্রে অভিনয় করেছেন তিনি। নিজের চেয়ে ১০ বছরের বড় ভাগ্নেকে দেশের কালচার শেখানোর চেষ্টা করতে থাকে জামিল। নানা রকম সমস্যায় পড়তে থাকে তারা। এভাবেই এগিয়ে যায় নাটকটির গল্প।

নির্মাতা মারুফ মিঠু জাগো নিউজকে বলেন, “হাস্যরসে ভরা একটা নাটক ‘কালচারাল মামা’। দর্শকদের আনন্দ দেওয়ার জন্যই নাটকটি নির্মাণ করেছি। পাশাপাশি এমন কিছু মেসেজ দেওয়ার চেষ্টা করেছি, যা দর্শকদের হৃদয়ে নাড়া দেবে বলে আমার বিশ্বাস।”

নির্মাতা জানান, আসছে ঈদুল আজহায় আরটিভিতে প্রচার হবে এই ধারাবাহিক নাটকটি।

ভালো লাগলে শেয়ার করুন

Leave A Reply

Your email address will not be published.

shares