,

৬৫ বছরে মা হলেন এই ভারতীয় নারী

৬৫ বছরে মা হলেন এই ভারতীয় নারী

ভারতে ৬৫ বছর বয়সী একজন নারী সন্তান জন্ম দিয়েছেন। এরমধ্য দিয়ে বিশ্বে এখন পর্যন্ত সবচেয়ে বেশি বয়সে সন্তান জন্ম দেয়ার রেকর্ড করলেন ওই নারী। ওই নারীর স্বামী ৮০ বছর বয়সী হাকিম দ্বীন তাদেরকে এই ‘মূল্যবান উপহার’ কন্যাসন্তান দেয়ায় আল্লাহকে ধন্যবাদ জানান। খবর ডেইলি মেইলের।

খবরে বলা হয়েছে, গত ২৬ ডিসেম্বর ভারত অধ্যুষিত জম্মু ও কাশ্মীরে প্রত্যন্ত একটি হাসপাতালে সন্তান জন্ম দেন ওই নারী। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, তাদের নতুন সন্তানের ভরণ পোষণের জন্য সরকারের আর্থিক সাহায্য প্রয়োজন। শিশুটির বাবা জানিয়েছেন, তাদের আট থেকে ১০ বছর বয়সী একটি ছেলে সন্তান রয়েছে।

কাশ্মীরের প্রসূতি বিশেষজ্ঞ ড. শাবির সিদ্দিকি বলেন, এটা খুবই ‘বিরল থেকে বিরলতম’ ঘটনা। তিনি বলেন, ভারতে ৪৭ বছর বয়সের পর সন্তানধারণ ক্ষমতা অসম্ভব। তবে এটা একটি বিরল ঘটনা।

যে হাসপাতালে ওই শিশুর জন্ম হয়েছে, সেখানকার চিকিৎসকরা জানিয়েছেন, মা ও শিশু দুজনই সুস্থ আছেন। যদি এই দম্পতির দাবি সত্য হয়, তাহলে ওই নারীই হবে বিশ্বের সবচেয়ে বয়স্ক মা যিনি স্বাভাবিকভাবে গর্ভবতী হলেন।

৫০ বছরের বেশি বয়সে যেসব নারী সন্তানের জন্ম দিয়েছেন তাদের সবাইকে আইভিএফ ট্রিটমেন্টের সাহায্য নিতে হয়েছে। এর আগে ২০০৬ সালে আইভিএম পদ্ধতিতে জমজ সন্তানের জন্ম দিয়েছিলেন স্পেনের এক নারী। তার বয়স ছিল ৬৬ বছর।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন


     এই ধরনের আরো...