প্রযুক্তি

হোয়াটস অ্যাপে টাকা লেনদেন করা যাবে

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ বেশ কিছু বৈচিত্র্য এনেছে। যোগ হয়েছে নতুন বেশ কিছু ফিচার।

আর কয়েকদিনের মধ্যেই চালু হতে চলেছে হোয়াটসঅ্যাপ গ্রুপ ভিডিও কল ফিচার। এই ফিচারের মাধ্যমে অনেককে একসঙ্গে ভিডিও কলে যুক্ত করা যাবে।

কয়েকদিন আগেই হোয়াটসঅ্যাপ পেমেন্টস বলে একটি নতুন অপশন যোগ হয়েছে। এর মাধ্যমে ব্যাঙ্কের অ্যাকউন্টের সঙ্গে আপনার হোয়াটসঅ্যাপ নম্বর যোগ করে টাকা লেনদেন করতে পারবেন।

ব্যবহারকারী চাইলে নিজের অবস্থান শেয়ার করতে পারেন হোয়াটসঅ্যাপে। এর জন্য হোয়াটসঅ্যাপে লোকেশন অপশনে লোকেশন গিয়ে শেয়ার করতে পারেন। ফেসবুকের যে কোনো পোস্ট চাইলে হোয়াটসঅ্যাপে শেয়ার করতে পারেন। এর জন্য প্রথমে ফেসবুকে পোস্টটির লিঙ্ক কপি করতে হবে। তারপর সেই কপি গুগলে ফেলে সার্চ করলেই হোয়াটসঅ্যাপ শেয়ারের অপশন পেয়ে যাবেন।

হোয়াটসঅ্যাপে ছবি কিংবা ভিডিও শেয়ার করলেও ইনস্টাগ্রামের মতো তা এডিটও করা যাবে। চ্যাটবক্সের ছবি অথবা ভিডিও যোগ করলেই আপনা থেকে এডিট অপশন চলে আসবে। তবে এই ফিচার এখনও পাকাপাকি ভাবে চালু হয়নি।

হোয়াটসঅ্যাপে চাইলে ‘জিফ’ বানাতে পারবেন। এর জন্য ভিডিও এডিট করার সময়ে নির্দিষ্ট সময় অন্তর ভিডিওটি কেটে নিয়ে ‘জিফ’ বানাতে হয়।

হোয়াটসঅ্যাপ চাইলে বাংলা ভাষাতেও করতে পারেন। এরজন্য প্রথমে সেটিংস-সিলেক্ট চ্যাটস-অ্যাপ ল্যাঙ্গুয়েজ অপশনগুলিতে যেতে হবে। তবে শুধু বাংলা নয়, বিভিন্ন ভাষাতেও হোয়াটসঅ্যাপ করা যায়। এর জন্য অন্য কী-বোর্ড ডাউনলোড করার দরকার নেই।

সূত্র: এবেলা

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *