,

সিলেট-৩ আসনে একক প্রার্থী কয়েসকে নিয়ে স্বস্তিতে আ.লীগ

দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সংসদীয় আসন সিলেট-৩। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে থেকে ভোট যুদ্ধ করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৩ জন প্রার্থী। এর মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিএনপি, খেলাফত মজলিসসহ বিভিন্ন দলের প্রার্থী রয়েছেন।

এবারে নির্বাচনে সিলেট-৩ আসনে ক্ষমতাসীন আওয়ামীলীগের একক প্রার্থী মাহমুদ উদ সামাদ চৌধুরী। তার বিপরীতে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম এ হক ও সাবেক সংসদ সদস্য শফি আহমদ চৌধুরী, যুবদলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি কাইয়ুম চৌধুরী, ব্যারিস্টার এম এ সালাম, জাতীয় পার্টি নেতা ওসমান আলী ও তোফায়েল আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিসের মাওলানা আতিকুর রহমান, ইসলামি আন্দোলনের আব্দুল মতিন বাদশাহ, মাওলানা নজরুল ইসলাম, মজলিসের দিলওয়ার হোসাইন ও স্বতন্ত্র প্রার্থী জুনায়েদ মোহাম্মদ, শাহেদ আহমদ ও মো. আব্দুল ওদুদ।

ক্ষমতাসীন আওয়ামীলীগের একক প্রার্থী হওয়ায় স্বস্তিতে আছেন মাহমুদ উস সামাদ চৌধুরী। জানা গেছে. দলের বিদ্রোহী প্রার্থী না থাকায় কাজ তার পক্ষেই নেতাকর্মীরা কাজ করবেন।

অপরদিকে শক্তিশালী বিরোধী দল বিএনপির কোন প্রার্থী এখনো নির্দিষ্ট না হওয়ায় প্রচার প্রচারণায় গতিহীনতা লক্ষ করা গেছে নেতাকর্মীদের মধ্যে।

অন্যান্য দলগুলোর প্রার্থীর নেতাকর্মীদের ভোটের মাঠে সক্রিয়তা তেমন লক্ষ্য করা যায়নি। এই আসনে প্রধান দুই দলের মধ্যেই ভোটযুদ্ধ হবে এমন ধারণা অনেকের। আগামী ৯ ডিসেম্বর জানা যাবে ১৩ জন প্রার্থীর মধ্যে কারা শেষ পর্যন্ত ৩০ তারিখের ভোটযুদ্ধে টিকে থাকবেন।

প্রসঙ্গত সিলেট-৩ নির্বাচনী আসনের মোট ভোটার ৩ লাখ ২২ হাজার ২৯৩ জন।


     More News Of This Category