প্রযুক্তি

সাউথইস্ট ব্যাংকের মাস্টারকার্ড প্রিপেইড কার্ড চালু

বাংলাদেশ সাউথইস্ট ব্যাংক লিমিটেড (এসইবিএল) মাস্টারকার্ড প্রিপেইড কার্ড চালু করেছে।
ঢাকায় অনুষ্ঠিত ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭-এ মাস্টারকার্ডের সহযোগিতায় সম্প্রতি এক অনুষ্ঠানে এ কার্ড চালু করে বেসরকারি খাতের এই ব্যাংকটি।

এতে উপস্থিত ছিলেন মাস্টারকার্ড বাংলাদেশের ডিরেক্টর গীতাঙ্ক দত্ত, সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট ও হেড অব কার্ড এমডি আব্দুস সবুর খান, সহকারী ভাইস প্রেসিডেন্ট ও ডেপুটি হেড অব কার্ড এন এম ফিরোজ কামাল এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মাস্টারকার্ড (www.mastercard.com) হচ্ছে বিশ্বব্যাপী একটি আধুনিক প্রযুক্তিভিত্তিক লেনদেন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান।

ইলেকট্রনিক প্রক্রিয়ায় লেনদেনের ক্ষেত্রে বিশ্বের সবচেয়ে দ্রুত গতিসম্পন্ন নেটওয়ার্ক হলো মাস্টারকার্ডের; যেটি ২১০টিরও বেশি দেশ ও অঞ্চলে ভোক্তা বা গ্রাহক, আর্থিক প্রতিষ্ঠান, ব্যবসায়ী, সরকার ও ব্যবসায়ীদের সেবা দিয়ে থাকে।

মাস্টারকার্ডের পণ্য ও সলিউশনগুলো বিশ্বজুড়ে সব মানুষের জন্য দৈনন্দিন কেনাকাটা, ভ্রমণ-পর্যটন, ব্যবসা-বাণিজ্য পরিচালনা ও অর্থায়ন ব্যবস্থাপনা প্রভৃতি কর্মকাণ্ডকে অধিকতর সহজ, নিরাপদ ও কার্যকর করে তুলেছে।

সাউথইস্ট ব্যাংক লিমিটেড হচ্ছে দেশের একটি দ্বিতীয় প্রজন্মের ব্যাংক।  এটি ১৯৯৫ সালে যাত্রা শুরু করে। বর্তমানে এই ব্যাংকের অনুমোদিত মূলধন হচ্ছে ১৫,০০০.০০ মিলিয়ন টাকা।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত এসইবিএলের মূলধন ও রিজার্ভের পরিমাণ ২৭,২৬২.০৯ মিলিয়নে উন্নীত হয়।

বাংলাদেশে এমন কয়েকটি ব্যাংকের মধ্যে এটি একটি, যারা ‘গতানুগতিক ব্যাংকিং’-এর পাশাপাশি ‘ইসলামী ব্যাংকিং’ কার্যক্রমও পরিচালনা করে থাকে।

বর্তমানে সারা দেশে এই ব্যাংকের ৫টি ইসলামিক ব্যাংকিং ও ২টি মহিলা শাখাসহ মোট ১১৮টি শাখা, ১১০টি এটিএম বুথ এবং ২টি অফ-শোর ইউনিট রয়েছে।

দেশের প্রত্যন্ত গ্রামাঞ্চল পর্যন্ত আধুনিক ব্যাংকিং সেবা ছড়িয়ে দেয়ার লক্ষ্যে এসইবিএল সম্প্রতি ‘টেলি ক্যাশ’ নামে নতুন মোবাইল ব্যাংকিং সেবা চালু করেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *