লাইফ-স্টাইল

লেটেস্ট ওড়না নেওয়ার ৭ টি স্টাইল

সালোয়ার হোক বা কুর্তি, লেহেঙ্গা, হোক বা টপস যাই হোক না কেনো সাথে একটা মানানসই ওড়না, রোজের এই বোরিং লুকটাই করে দিতে পারে চনমনে। ভাবছেন ওড়নায় আর কি হবে! জি ওড়নাই আপনার অর্ধেক স্টাইল মেইন্টেনের কাজটা করবে। শুধু ওড়না নেওয়ার স্টাইলটা পাল্টাতে হবে।

আর তাছাড়া আজকাল বিভিন্ন রকমের সুন্দর সুন্দর ওড়না পাওয়া যায়। খাদি, সিল্ক, শিফন, জুট কটন, সাটিন, মসলিন, কাঁথা স্টিচ ইত্যাদি। এরকম ধরণের ওড়না থাকলে আর সেই ভাবে নিতে পারলে, দারুণ ব্যাপার। তাই দেখে নিন কীভাবে নেবেন ওড়না।

১. হ্যাং অন ওয়ান শোলডার অ্যান্ড রিষ্ট

বিয়েবাড়ি বা কোনো অনুষ্ঠানে, একটু ভারী পোশাকের সঙ্গে এইভাবে ওড়না নিতেই পারেন। বেশ ইউনিক একটা স্টাইল। ওড়নাটা প্রথমে ডানদিকের কাঁধে সামনের দিকে ঝুলিয়ে দিন। হাঁটু অবধি। তারপর বাঁ হাতের রিষ্টের সঙ্গে জড়িয়ে নিন আরেকটা সাইড। তারপর একটু ঝুলিয়ে রাখুন।

২.শাড়ি ড্রেপ স্টাইল

শাড়ি না পড়লেও, ওড়নাটাকে শাড়ির মতো করে নিন। খুব স্টাইলিশ লাগবে। এর জন্য প্রথমে ওড়নাটাকে কুঁচি করবেন। শাড়ির আঁচল যেভাবে কুঁচি করেন, সেইভাবে করবেন। এবার প্রথমে এটা ডান কাঁধে রাখুন। তারপর সামনে দিয়ে, বাঁদিকের কোমরে ইউ-এর মতো ঝোলান কিছুটা। আর বাকি অংশটা পেছনে লাগিয়ে দিন। খুব সুন্দর একটা স্টাইল।

৩. স্কার্ফ স্টাইল

এটা রোজকার অফিস লুকের জন্য পারফেক্ট। শুধু সালোয়ার বা কুর্তি নয়, জিন্স-টপ এর সাথেও নেওয়া যাবে। ধরুন পরলেন স্লীভলেস, বা অফ শোলডার টপ। তার সাথে এরকম করে ওড়না বেশ স্টাইলিশ লাগবে। আর তাছাড়া ঠাণ্ডা একটু একটু করে পড়তে শুরু করেছে। আর শীতে গলায় একটা বড় মাফলার জড়াতে কারুরই ভালো লাগে না। তাই ওড়নাটাকেই এরকমভাবে নিয়ে নিন। শীতও গেল, আবার স্টাইলও হল।

৪. বাঁ দিকে ওড়না

এতদিন তো রোজ দু কাঁধে ওড়না নিয়েছেন। এবার দু কাঁধে না নিয়ে শুধু বাঁ কাঁধে নিন। রোজকার কাজের জন্য বেশ ভালো লাগবে। হালকা অথচ সুন্দর লুক। ক্যারি করাও খুব সহজ। সালোয়ার বা কুর্তির সাথে বেশ ভালো যাবে এই স্টাইলটি। বিশেষত ওড়না যদি একটু ভারী কাজের হয়। আর সিল্ক, খাদি, জুট কটন , কাঁথা স্টিচ কাজ করা ওড়নাগুলি এই ভাবে নিলে দুর্দান্ত লাগবে।

৫ . উইথ বেল্ট

লেহেঙ্গার কাপড় এক্সট্রা বেঁচে গেলে, একটা এরকম সুন্দর বেল্ট তৈরি করিয়ে রাখতে পারেন। সেটা এইভাবে ওড়নার সাথে পড়বেন। দারুণ স্টাইলিশ একটা লুক আনবে। সবার চোখ কাড়বে আপনার এই ওড়না স্টাইল। কিছুই না, প্রথমে ওড়না কুঁচি করে নিন। এবার ডান কাঁধে রাখুন। তারপর বেল্ট লাগিয়ে নিন। ব্যাস দুর্দান্ত!

৬. দু কাঁধে পিন আপ

দু কাঁধে যদি একান্ত নিতেই হয়, তাহলে সবটা কুচি না করে এই ভাবে নিন। বেশ ভালো লাগবে। মূলত শিফন বা জর্জেট ওড়না এরকম স্টাইলে বেশি ভালো লাগে।

৭. ক্যাশুয়াল ড্রেপ স্টাইল

সুতি বা নরমাল সালোয়ার যদি পরে থাকেন, তাহলে তার ওড়নাটা নিন এরকম স্টাইলে। দু কাঁধেই না নিয়ে এক কাঁধে নিন। আর আরেকটা অংশ হাতে রাখুন। ব্যাস আপনার পুরো লুকটাই পাল্টে দেবে একটা ওড়না! তবে শুধু সালোয়ার নয়, লেহেঙ্গা বা ভারী কোন গাউনের সাথেও এই ভাবে নিতে পারেন। ভালো লাগবে।

তথ্য সূত্র: ডাসবাস

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *