প্রযুক্তি

যৌন হয়রানির কবলে ফেসবুক প্রতিষ্ঠাতার বোন

ফেইসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের বোন রান্ডি জুকারবার্গ সম্প্রতি যৌন হয়রানির শিকার হয়েছেন। মার্কিন সংবাদমাধ্যম সিবিএস লস এঞ্জেলেসে এক প্রতিবেদনে জানায়, যুক্তরাষ্ট্র থেকে মেক্সিকো যাওয়ার পথে আলাস্কা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে এমন অভিজ্ঞতার শিকার হন তিনি। এ বিষয়ে পরে তিনি বিমান কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগও করেন।

প্রতিবেদনে বলা হয়, গত ২৯ নভেম্বর আলাস্কা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রান্ডি মেক্সিকোর মাজাতলান যাচ্ছিলেন। কিন্তু যাত্রা শুরুর পরই বুঝতে পারলেন পাশের ভদ্রলোকটি ঠিক ভদ্র নয়। তার উদ্দেশে পাশে বসা ওই যাত্রী যৌন ইঙ্গিতপূর্ণ বিভিন্ন আপত্তিকর মন্তব্য করতে থাকেন।

বিষয়টি বিমানকর্মীদের জানান রান্ডি। কিন্তু সেই সহযাত্রী দীর্ঘদিন ধরে আলাস্কা এয়ারলাইন্সে ভ্রমণ করে থাকেন বলে বিমানকর্মীরা পাশ কাটানোর চেষ্টা করে। পরে সিয়াটলভিত্তিক সেই বিমান সংস্থাকে রান্ডি লিখিত অভিযোগেও তা জানান।

নিজের ফেইসবুকের পাতাতেও অভিযোগের সেই লিখিত কপি শেয়ার করেন জুকারবার্গের বোন। অভিযোগের মধ্যে রান্ডি আরও লেখেন, কুরুচিপূর্ণ আচরণের কথা ফ্লাইট অ্যাটেনডেন্টদের জানানোর পরও কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো তারা ওই যাত্রীকে অ্যালকোহলিক পানীয় পরিবেশন করছিল। এমনকি অস্বস্তি হলে সে যেন বিমানের শেষ প্রান্তে গিয়ে বসে, এমন পরামর্শও তারা দেয়।

অভিযোগটি আলাস্কা এয়ারলাইন্সের হাতে এসে পৌছালে কর্তৃপক্ষ তা গুরুত্বের সঙ্গে নেয় বলে প্রতিবেদনে বলা হয়। পরে বিমান সংস্থার দুই কর্মকর্তারা তাকে ফোনে জানায়, অভিযুক্ত যাত্রীর ভ্রমণ সুবিধা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। এছাড়া পুরো ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে বলেও তাকে জানানো হয়।

এরপর ফেসবুক পোস্টে বিস্তারিত জানিয়ে রান্ডি জুকারবার্গ আলাস্কা এয়ারলাইন্স কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তবে যাত্রীদের স্বার্থের পরিপন্থী এমন ঘটনা যাতে আর না ঘটে সেজন্য জুকারবার্গের বোন বিমান সংস্থাকে সজাগ থাকার আহ্বান জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments

12 Replies to “যৌন হয়রানির কবলে ফেসবুক প্রতিষ্ঠাতার বোন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *