ব্লু হোয়েল গেমস নিয়ে অনন্ত জলিলের সতর্ক বার্তা

গেমস মানেই আনন্দ। তা যদি হয় শিশু ও তরুণ তরুণীদের কাছে। আর সেই গেমস যদি হয়ে ওঠে আতঙ্কের নাম। তখন কি হবে অবস্থা? হ্যাঁ ব্লু হোয়েল গেমস বর্তমানে এক আতঙ্কের নাম।

কদিন ধরে এ নিয়ে বিভিন্ন সর্তক বাণী দেওয়া হচ্ছে সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। এবার ব্যক্তিগতভাবে এমন উদ্যোগের সঙ্গে যুক্ত হলেন চিত্রনায়ক অনন্ত জলিল। তিনি আত্মঘাতী ব্লু হোয়েল গেমস নিয়ে ভক্তদের সতর্ক করলেন। এ বিষয় নিয়ে নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে মতামত তুলে ধরেছেন অনন্ত।

জলিল লিখেছেন, “আমি মানসিকভাবে কিছুটা আঘাতপ্রাপ্ত, তার কারণ ব্লু হোয়েল গেমসের চিন্তায়। এই গেমসটি বিশ্বের বিভিন্ন দেশের বেশ কয়েকজন সম্ভবনাময় প্রাণ কেড়ে নিয়েছে। আর তার বিষাক্ত ছোবল আমাদের প্রিয় বাংলাদেশেও পড়েছে। যার ফলে আমি শংকিত, আমার দেশের সম্ভবনাময় তরুণ-তরুণীদের নিয়ে। তবে আশা করি বাংলাদেশের যুবক-যুবতীরা বেশ মেধাবী এবং জ্ঞানী। তারা জানেন, এই গেমস তাদেরকে শুধু বিপদেই ফেলবে না, তাদের সাথে তার পরিবারকেও অনিশ্চিত রাস্তায় ঠেলে দিবে।”

অনন্ত জলিলে মতে, “কেন আমরা অপরের নির্দেশনায় চলবো যাকে আপনারা কখনও দেখেননি, যার পরিচয় জানেন না তার কথায় কেন নিজের জীবন অকালে বিলিয়ে দিবেন? আমরা জানি আত্মহত্যা মহাপাপ, তবে কেন আমরা এই গেমস খেলতে যাবো? কেন এই গেমসের সাথে সংযোগ স্থাপন করবো? আমরা অবশ্যই এই গেমস থেকে দূরে থাকবো এবং কাউকে খেলতে দেখলে বা শুনলে অবশ্যই তাকে আমরা গেমসটি হতে যে কোনো উপায়েই ফিরিয়ে আনবো। কারণ সে তো অবশ্যই কারো সন্তান, ভাই বা বোন।”

তিনি আরও লিখেছেন, “বন্ধুগণ, এইসব ফালতু গেমস নিজের মোবাইলে ইন্সটল করে নিজের পার্সোনাল ইনফরমেশন গেমসের এডমিনকে একসেস দেয়ার কোনো মানেই হয় না। অপরকে ব্ল্যাকমেইল করতে দিবেন কেন? ব্লু হোয়েল খেলা মানেই নিজেকে ব্লাকমেইলে ফেলা। একটু মাথা খাটান। এইসব ফালতু জিনিস মাথায় না নিয়ে মাথা খাটান ভালো কিছুতে, যা নিজের এবং মানুষের উপকারে আসে।”

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *