বাজারে আসছে স্যামসংয়ের ফোল্ড করা এই স্মার্টফোন

বেশ অনেকদিন ধরেই টেক ওয়ার্ল্ডে গুঞ্জন চলছিল স্যামসাং ফোল্ডেবেল স্মার্টফোন বানানোর কাজ করছে। এই বিষয়ে সংস্থাটি নতুন পেটেন্ট আবেদনও নাকি করেছে।

এই খবর বাজারে আসার পর থেকে স্মার্টফোন ইউজারদের মধ্যে ব্যাপক কৌতুহল তৈরি হয়েছিল। সবার মনে একটাই প্রশ্ন ছিল কবে নাগাদ এই ফোল্ডেবল স্মার্টফোন বাজারে আসবে? এবার এই জল্পনার অবসান হতে চলেছে বলে মনে করা হচ্ছে। কম্পানির এক সূত্রের মতে আগামী বছর গ্যালাক্সি নোট সিরিজে ফোল্ডেবেল ফোন আনছে স্যামসাং।
কম্পানির প্রেসিডেন্ট ডিজে কোহ জানিয়েছেন, ‘আমরা শুধুই কিছু ফোন বানাতে চাই না। আমরা এই ফোনটিকে ইউজারের ব্যবহারের উপযোগী করে তবেই বাজারে আনতে চাই। যাতে ফোনটি বাজারে আসার পরে সকলে বলেন এটি অসাধারণ একটি ফোন। ’

বেশ অনেক আগে থেকেই জানা গিয়েছিল যে ফোল্ডেবেল স্ক্রিনের ফোন আনতে চলেছে স্যামসাং। ২০১৭ সালের মধ্যেই সকলের সামনে সেই ফোন নিয়ে আসা হবে। কিন্তু এখনো তেমন কিছু দেখা যায়নি।

যদিও ফোনটি এখনো কনসেপ্টের পর্যায়ে রয়েছে। তবে আশা করা যাচ্ছে আগামী বছরের মধ্যে এই বাজারে চলে আসবে। তার কারণ এই বছরের শুরুতেই ফোল্ডেবেল OLED ডিসপ্লের প্রোটোটাইপ সবার সামনে নিয়ে আসে স্যামসাং। এটা ধরে নেওয়া সম্ভব যে কম্পানি শেষ পর্যন্ত নিজেদের সেই ফোল্ডেবল ডিসপ্লের প্রোটোটাইপ বানাতে সক্ষম হয়েছে।
সূত্র: ইন্টারনেট

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *