লাইফ-স্টাইল

ফেসিয়ালের পর যা করবেন না

ত্বকের যত্নে ফেসিয়াল করে থাকেন অনেকেই। ফেসিয়াল করা যেমন গুরুত্বপূর্ণ তার চেয়েও কিন্তু বেশি গুরুত্বপূর্ণ আপনার ফেসিয়ালের পর কী করনীয় তা জানা। যদি না জানেন তবে কিন্তু ফেসিয়ালের ফলাফল আপনারা ভালোভাবে পাবেন না। এমনকি ত্বকের ক্ষতিও হতে পারে!

কোনো প্রোগ্রামে যদি ভারী মেকআপ নিতে চান তবে ফেসিয়াল অন্তত একদিন আগে করবেন। কারণ ফেসিয়াল করার পরপর যদি মেকআপ করা হয় ত্বকের অনেক ধরণের সমস্যা হতে পারে। আর ফেসিয়ালের পর যখন আপনি মেকআপ করবেন অবশ্যই আগের ব্যবহৃত মেকাপ ব্রাশ, ব্লেন্ডার পরিষ্কার করে নিবেন।

যেদিন ফেসিয়াল করাবেন সেদিনই ফেসিয়ালের পরপর জিমে যাওয়া থেকে বিরত থাকুন।

এক্সফলিয়েটর অথবা স্ক্রাব ব্যবহার করতে হয় সপ্তাহে ২/৩ বার। এর থেকে বেশি করা হলে ত্বকের ক্ষতি হতে পারে। ফেসিয়াল করার সময় দেখা যায় এক্সফলিয়েটর/ স্ক্রাব ব্যবহার করা হয়ে থাকে। তাই অন্তত ৩-৪ দিন অবশ্যই এক্সফলিয়েটর/ স্ক্রাব ব্যবহার করবেন না।

যদি আপনি মুখে কোন প্রকার ওয়াক্সিং কিংবা লেজার ট্রিটমেন্ট করাতে চান তবে অবশ্যই ফেসিয়াল করার পরে এক সপ্তাহ অপেক্ষা করুন।

ফেসিয়ালের পর কিছুদিন পর্যন্ত সূর্যের তাপে না যাওয়ার চেষ্টা করবেন। আর রোদে বের হতে হলে সানস্ক্রিন ব্যবহার করুন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments

3 Replies to “ফেসিয়ালের পর যা করবেন না

  1. Course needs will vary from college to institution, northwestpharmacy com canada so you will need to do your study. In fact there may be several various other demands for different Pharm.D. programs, so I have give a graph that provides called for courses at every drug store college. For certain program numbers equivalencies, you will certainly should perform your own search online or call the admission offices at each school of pharmacy.
    ciaslis online drug stores canada

  2. This process is much safer as compared to the neighborhood pharmacist medication medication info providing you your prescribed medications. There are numerous layers of checks and due treatment is required to ensure the client’s health is not threatened at all while saving money on prices. This is exactly what makes Canadian pharmacy online sector a huge success.
    medication discount canadian pharmacy with cialis

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *