প্রথম বল থেকেই আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে: মাশরাফি

প্রথম বল থেকেই আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে: মাশরাফি

স্বাগতিক প্রোটিয়াদের বিরুদ্ধে দুই টেস্টে ও প্রস্তুতি ওয়ানডে ম্যাচে বড় ব্যবধানে হারের পরও দলের তরুণদের ওপর আস্থা হারাচ্ছেন না অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বরং তিনি প্রতিপক্ষের বিরুদ্ধে আক্রমণাত্মক ক্রিকেট খেলার কথা বললেন।

কিম্বার্লিতে আজ রবিবার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে প্রোটিয়াদের বিপক্ষে মাঠে নামবে সফরকারী বাংলাদেশ।
গতকাল শনিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশের মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘দক্ষিণ আফ্রিকার সঙ্গে রক্ষণাত্মক ক্রিকেটের প্রশ্নই আসে না। ওদের হারানোর জন্য নিজেদের দিনের অপেক্ষায় থাকব এমনটা ভাবলে আমরা সুযোগই পাব না। এ থেকে বেরিয়ে আসার জন্য প্রথম বল থেকেই আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে। এ কন্ডিশনে খেলা উপমহাদেশের দল হিসেবে আমাদের জন্য খুবই কঠিন। কিন্তু এখান থেকে বেরোতে পারি একমাত্র আক্রমণাত্মক খেলে। ’

তিনি বলেন, ‘আমি তরুণদের ওপর চাপ দিতে চাই না। অনেক নেতিবাচক কথা হবে, সেটাই স্বাভাবিক। একজন খেলোয়াড় হিসেবে সব মেনে নিয়েই এগোতে হবে।

ভালো-খারাপ দুই ধরনের সময়ই যাবে। তরুণদের এটা শেখা খুবই গুরুত্বপূর্ণ। ’
মাশরাফি বলেন, ‘তারা দু-তিন বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। দেশের বাইরে কোনো কিছুই আমাদের নিয়ন্ত্রণে থাকবে না। অবশ্যই চাই মানসিকভাবে তরুণরা শক্ত হোক। ’

প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে ছয় উইকেটে হেরেছে বাংলাদেশ। এর মধ্যে তামিম ইকবাল আজ খেলতে পারবেন কিনা তা এখনও নিশ্চিত নয়।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা ইতিবাচক, আশা করছি তামিম ফিট হয়ে ফিরবে। ’

Sharing is caring!

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *