,

প্রথম দেখায় যা করবেন না

কথা হয়েছে অনেকবার কিন্তু দেখা হয়নি, আর তাই পছন্দের মানুষটির সঙ্গে প্রথমবার দেখা করতে যাওয়ার আগে নানারকম উদ্বেগ। কোন পোশাকটি পরবেন, কোন পারফিউম মাখবেন, কোন লুকে সবচেয়ে বেশি দেখতে ভালোলাগবে- এসব দুশ্চিন্তা তো রয়েছেই, তার পাশাপাশি দুশ্চিন্তার আরেকটি বিষয় হলো কোন কথা বলা যাবে, কোন কাজটা মানানসই হবে। আর তাই দুশ্চিন্তামুক্ত থাকতে সবার আগে প্রয়োজন নিজেকে ফ্রেশ রাখা। চাপ না নিয়ে ফুরফুরে মেজাজে দেখা করতে চলে যান।

তবে হ্যাঁ, কয়েকটি কাজ আছে যা প্রথম দেখায় কখনোই করতে যাবেন না। কী সেই কাজ? জেনে নিন-

প্রিয় মানুষটির সঙ্গে প্রথম দেখা করতে যাওয়া অনেকটা জীবনের প্রথম পরীক্ষার মতো। দু’জনেই কম-বেশি নার্ভাস থাকেন। তাই অপরজনের ব্যক্তিগত জীবন নিয়ে প্রথম দিনই মাথা ঘামাবেন না। বক্তা এবং শ্রোতা দুটিই হোন। আপনিই কথা বলে গেলেন আর সামনের জন শুধু শুনে গেল, এমনটা যেন না হয়। তাকেও বলতে দিন। তা না হলে তার প্রতি অসম্মান করা হবে।

আপনার কোনো ব্যবহারে যেন তার মনে না হয় যে, আপনি ডমিনেট করছেন। তার কোনো কথা, কোনো ব্যবহার ভালো না লাগতেই পারে, তাই বলে ডমিনেট করতে যাবেন না। হয়ত অনেকটা সময় পার্কে বা রেস্তরাঁয় আপনাকে অপেক্ষা করতে হলো। এতে আপনার জরুরি কিছু কাজও পিছিয়ে গেল। মনে মনে যতই রাগ বা বিরক্তি থাকুক, মুখে প্রকাশ করবেন না। তাকে সামনে বসিয়ে রেখে ফোনে ব্যস্ত থাকবেন না। তারচেয়ে বরং পরস্পরকে সময় দিন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন


     এই ধরনের আরো...