লাইফ-স্টাইল

পাতলা ভ্রু ঘন ও মোটা করবেন যেভাবে

চোখের সৌন্দর্য অনেকখানি নির্ভর করে সুন্দর আকৃতির ভ্রুয়ের ওপর। গত কয়েক বছর ধরে ঘন ভ্রু এর চল দেখা যাচ্ছে যা ৯০ এর দশকে বেশ জনপ্রিয় ছিল। আসলে পাতলা ভ্রুতে মানুষকে বয়স্ক দেখায় এবং ঘন ভ্রু চেহারায় তারুণ্য এনে দেয়।

যদি আপনার ভ্রু মোটা না হয় তাহলে প্রাকৃতিক কিছু উপাদান ব্যবহার করে ঘন ও মোটা করতে পারেন আপনার ভ্রু। চলুন তাহলে জেনে নিই ভ্রু ঘন করার প্রাকৃতিক উপায় গুলোর বিষয়ে।
ডিমের সাদা অংশ

ডিমের প্রোটিন চুলের বৃদ্ধিকে উৎসাহিত করে এবং চুলের গোড়ায় পুষ্টি সরবরাহ করে। ডিমের সাদা অংশকে ভালোভাবে ফেটিয়ে নিন এবং এটি ভ্রু এর উপর লাগিয়ে ২০ মিনিট রাখুন।

ভ্রু ওঠাবেন না

আই ভ্রু ঘন ঘন প্লাক করলে নতুন ভ্রু গজায় না। তাই কয়েক মাস ভ্রু প্লাক না করে থাকলে আপনার ভ্রু মোটা হয়ে গজাবে।

ময়েশ্চারাইজ করুন

আপনার ভ্রু এর আশে পাশের স্থানটি পুষ্টিকর ও হাইড্রেটেড রাখতে হবে। আর্দ্রতা ধরে রাখার জন্য পেট্রোলিয়াম জেলি ব্যবহার করুন। ভ্রু ঘন করার জন্য দিনে ২-৩ বার পেট্রোলিয়াম জেলি ব্যবহার করুন।

অয়েল ম্যাসাজ

চুলের বৃদ্ধির জন্য তেল যেভাবে কাজ করে ঠিক তেমনি আই ভ্রু ঘন করতেও তেল অনেক কার্যকরী। আপনি ক্যাস্টর অয়েল, নারিকেল তেল বা অলিভ অয়েল ব্যবহার করতে পারেন চুলের বৃদ্ধিকে উৎসাহিত করার জন্য। ঘুমাতে যাওয়ার আগে কটন বলে তেল লাগিয়ে ভ্রু এর উপর ম্যাসাজ করুন।

খাবার

ভ্রু ঘন ও মোটা করার জন্য পুষ্টিকর খাবার খাওয়া উচিত। কারণ চুলের বৃদ্ধি দ্রুত হওয়ার জন্য পুষ্টি প্রয়োজন। তাই ভিটামিন এ, সি ও ই সমৃদ্ধ খাবার যেমন – মিষ্টি আলু, গাজর, লাল মরিচ, লেবু, ব্রোকলি, পেঁপে, কমলা, কাঠ বাদাম, চিনাবাদাম, তুলসি, পালংশাক, জলপাই খান। পনির, টফু, মটরশুঁটি, মসূর ডাল ও দই গ্রহণ করুন প্রোটিনের জন্য। ওমেগা ৩ ফ্যাটি এসিডের জন্য অ্যাভোকাডো, আখরোট, অলিভ অয়েল গ্রহণ করুন। আয়রনের জন্য দুধ, মাছ, সবুজ শাকসবজি এবং চর্বিহীন মাংস খান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments

One Reply to “পাতলা ভ্রু ঘন ও মোটা করবেন যেভাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *