,

নির্বাচনকেন্দ্রিক মিডিয়া সেন্টার খুলবে সরকার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গ্রহণযোগ্য তথ্য ও নির্বাচনের ফলাফল জানাতে নির্বাচনকেন্দ্রিক মিডিয়া সেন্টার গঠন করবে তথ্য মন্ত্রণালয়। আগামী ২৯ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ২৪ ঘণ্টা এ মিডিয়া সেন্টার খোলা থাকবে।

আজ রোববার সচিবালয়ে নিজ দপ্তরে এক সংবাদ সম্মেলনে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এ কথা জানান ।

তারানা হালিম বলেন, ‘নির্বাচনকালীন সময়ে ফলাফল প্রচার ও নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মিডিয়া সেন্টার থেকে প্রচার করা হবে। হোটেল সোনারগাঁওয়ে থাকবে মিডিয়া সেন্টারটি।’

প্রতিদিন তিন শিফটে ৭ জন করে কর্মকর্তা মিডিয়া সেন্টারে নিয়োজিত থাকবেন। এখান থেকে সঠিক তথ্য নিয়ে গণমাধ্যম কর্মীরা চাইলে ব্যবহার করতে পারবেন। নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত তথ্য মিডিয়া সেন্টারের মাধ্যমে সরাসরি প্রচার করা হবে।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে অবস্থিত বিভিন্ন দেশের দূতাবাসগুলোতে রোববারের মধ্যে চিঠি দিয়ে মিডিয়া সেন্টার সম্পর্কে জানানো হবে। এ ছাড়া বিমানবন্দরেও আলাদা বুথ থাকবে, যেন বিদেশি যারা আসছেন তারা সঠিক তথ্যটি পান।

নির্বাচন কমিশন থেকে ভোটের দিন সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহার নিষিদ্ধকরণের বিষয়ে মন্ত্রণালয়ের অবস্থান জানতে চাইলে তারানা হালিম বলেন, এটা ইসির এখতিয়ার। এখানে আমাদের কিছু করণীয় নেই।

এ ছাড়া গুজব শনাক্তকারী টিমও কাজ করবে বলে উল্লেখ করেন এই প্রতিমন্ত্রী। তিনি বলেন, এখানে তিন শিফটে ৯ জন করে কর্মকর্তা নিয়োজিত রয়েছেন। গুজব শনাক্তকারী টিম এরই মধ্যে দুটো গুজব শনাক্ত করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) জানিয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন


     এই ধরনের আরো...