জাতীয়

ধূমপায়ী ও বেকারদেরকে বিয়ে নয় : তথ্যমন্ত্রী

ধূমপায়ী ও বেকারদের বিয়ে করতে বারণ করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। একইসঙ্গে তিনি মেয়েদের করার সময় ধূমপায়ী ও বেকার যুবকদের পাত্র হিসোবে বাছাই না করার আহবান জানান।

তিনি আজ বিকালে রাজধানীর গণগ্রন্থাগারে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় এ আহবান জানান।

ছড়ার ছন্দে তথ্যমন্ত্রী এ সময় শিশুকিশোরদের বলেন, `বালক বল বালিকা বল কেউ কারো বড় না, বালক বল বালিকা বল কেউ কারো ছোট না।` তথ্যমন্ত্রী আরও বলেন, বালক বালিকা একসঙ্গে মিশবে। বন্ধু হবে। কিন্তু কেউ প্রেম করবে না। মেয়েরা আঠার বছরের আগে ও ছেলেরা একুশ বছরের আগে বিয়ে করবে না। বিশ বছরের আগে মা হবে না ও ৩৫ বছরের পরেও মা হবেনা।

মেয়েরা বিয়ে করার সময় সিগারেট খায় এমন ছেলেকে বিয়ে করবে না। বেকার কোনো ছেলেকেও বিয়ে করবে না।

মন্ত্রী এ সময় শিশুকিশোরদের আগামী দিনের ভবিষ্যত বলে উল্লেখ করেন। তিনি বলেন, তোমাদের মধ্য থেকে আগামী দিনের প্রধান ন্ত্রী, মন্ত্রী ও নীতি নির্ধারকরা বের হবে। তোমাদের অবহেলা করার সুযোগ নেই

উল্লেখ্য এবার আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবটি ২৭ জানুয়ারী থেকে ২ ফেব্রুয়ারী পর্যন্ত চলবে। বাংলাদেশ সহ ৫৮ টি দেশ থেকে আসা ২২০টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে ঢাকার ৬ টি ভেন্যুতে। উৎসবে ভিনদেশী চলচ্চিত্র ছাড়াও থাকছে শিশু কিশোরদের নির্মিত চলচ্চিত্র নিয়ে প্রতিযোগিতা। শিশুদের নির্মিত চলচ্চিত্রগুলোর মধ্যে সেরা চলচ্চিত্রগুলো নির্মাণ করা হবে ৫ জন শিশু কিশোর নিয়ে গঠিত জুরি বোর্ডের মাধ্যমে। শিশু চলচ্চিত্র ছাড়াও এবার আরো ৪ টি বিভাগে পুরষ্কার দেওয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments

2 Replies to “ধূমপায়ী ও বেকারদেরকে বিয়ে নয় : তথ্যমন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *