দেশের পথে আনিসুল হকের মরদেহ

দেশের পথে আনিসুল হকের মরদেহ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের প্রথম নামাজে জানাজা লন্ডনের রিজেন্ট পার্কে সম্পন্ন হয়েছে। জানাজা শেষে পরিবারের সদস্যরা মরদেহ নিয়ে দেশের পথে রওনা হয়েছেন। লন্ডন থেকে বিষয়টি নিশ্চিত করেছেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার নাজমুল কাওনাইন।
তিনি বলেন, রিজেন্ট পার্কে বাদ জুমা আনিসুল হকের প্রথম নামাজে জানাজায় তার ভক্ত, বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনসহ লন্ডনের প্রবাসী সব মহলের বাঙালি অংশ নেন। জানাজা শেষেই তার মরদেহ নিয়ে পরিবারের সদস্যরা বিমানবন্দরের উদ্দেশে রওনা হন।
লন্ডন সময় সাড়ে ৫টা থেকে ৬টা এবং বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তাদের দেশের উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে বলেও জানান নাজমুল কাওনাইন।
আনিসুল হকের মালিকানাধীন নাগরিক টিভির সিইও ডা. আব্দুর নূর তুষার জানিয়েছেন, শনিবার বেলা ১১টা ৪০ মিনিটে তার মরদেহ বহনকারী বিমানটি ঢাকায় অবতরণ করবে। দুপুর সাড়ে ১২টায় পরিবারের সদস্য ও বন্ধু-বান্ধবদের জন্য আনিসুল হককে তার বাসভবনে নিয়ে যাওয়া হবে।
তিনি জানান, বিকেল ৩টায় তার মরদেহ বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে নিয়ে যাওয়া হবে এবং সর্বসাধারণের শেষ শ্রদ্ধা জানাতে আর্মি স্টেডিয়াম উন্মুক্ত থাকবে। বিকেল ৪টায় আসরের নামাজের পর জানাজা অনুষ্ঠিত হবে।
ডা. আব্দুর নূর তুষার জানান, এসময় প্রয়োজন হলে আরও কিছু সময় সেখানে অবস্থান করা হতে পারে। এরপর বনানী কবরস্থানে তার মায়ের পাশে এবং ছোট সন্তান শারাফের সঙ্গে চিরনিদ্রায় শায়িত হবেন আনিসুল হক।
আনিসুল হকের পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া চেয়ে তিনি বলেন, ‘আপনারা যারা পারেন তার জানাজায় অংশ নেবেন এবং তার জন্য দোয়া করবেন যাতে তিনি জান্নাতবাসী হন।’
লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে মারা যান ডিএনসিসি মেয়র আনিসুল হক। বেশ কিছুদিন তিনি অসুস্থ ছিলেন।

Sharing is caring!

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *