‘দেবী’তে অনুপমের গান

এক ভিডিও বার্তায় অনুপম রায় বলেন, ‘হুমায়ূন আহমেদ আমার খুব প্রিয় লেখকদের একজন। তাঁর উপন্যাস অবলম্বনে ‘দেবী’ নির্মিত হয়েছে। স্বাভাবিকভাবেই আমার আগ্রহ রয়েছে এই চলচ্চিত্রের প্রতি। পাশাপাশি এ ছবির প্রযোজক জয়া আহসান আমার বন্ধু। জয়া যখন আমাকে এই চলচ্চিত্রের জন্য একটি গান করার অনুরোধ জানায়, আমি তখনই রাজি হয়ে যাই। আমি যে আমার সিদ্ধান্তে ভুল করিনি, তা এই গানের দৃশ্যায়ন আর ছবির টিজার দেখেই বুঝতে পেরেছি। “দেবী” নিয়ে সবার যেমন আগ্রহ আছে, আমারও সমান আগ্রহ রয়েছে। আমি নিশ্চিত “দেবী” ভিন্ন ধারার একটি ছবি হবে।

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া গীতিকার, সুরকার, সংগীত পরিচালক ও সংগীতশিল্পী অনুপম রায় প্রথমবারের মতো বাংলাদেশের চলচ্চিত্রে কাজ করেছেন। চলচ্চিত্রের নাম ‘দেবী’। ‘দু মুঠো বিকেল’ শিরোনামের এই গানের কথা লিখেছেন তিনি নিজেই। ‘ক্রমশ এ গল্পে আরও পাতা জুড়ে নিচ্ছি/ দু মুঠো বিকেল যদি চাও ছুড়ে দিচ্ছি/ আরও কিছুক্ষণ যোগাযোগ ধরে রাখছি/ আঙুলে আঙুল যেন ভুল করে ডাকছি/ এ ছেলেমানুষি তুলি দিয়ে আঁকছি’—গানটির প্রথম কয়েকটি লাইন। গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন এবং তাতে কণ্ঠ দিয়েছেন অনুপম রায়। পর্দায় এই গানের দৃশ্যায়নে দেখা যাবে ‘দেবী’ চলচ্চিত্রের রানু (জয়া আহসান) আর আনিসকে (অনিমেষ আইচ)।

জানা গেছে, অনম বিশ্বাস পরিচালিত, সরকারি অনুদান পাওয়া এবং জয়া আহসানের ‘সি তে সিনেমা’ প্রযোজনা সংস্থা প্রযোজিত ‘দেবী’র এই গানটি আগামীকাল সোমবার বেলা ১১টায় পরিবেশনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে। পাশাপাশি ফেসবুকে জয়া আহসানের ভ্যারিফাইড ফ্যান পেজ এবং ‘দেবী-মিসির আলি প্রথমবার’ পেজ থেকেও দেখা যাবে গানটি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments