লাইফ-স্টাইল

ত্বকের যত্নে তৈরি করুন প্রোটিন ফেসপ্যাক

প্রোটিন এমন এক উপাদান যা আমাদের শরীর, ত্বক ও চুল সব কিছুর জন্যই আবশ্যক। অনেক সময় আমরা প্রোটিন প্রয়োজন মত খেয়ে উঠতে পারি না, তাই ত্বক নির্জীব হয়ে যায়। আর ত্বককে প্রোটিন ফিরিয়ে দেয়ার জন্যই প্রোটিন ফেসপ্যাকের ব্যবহার।

এর জন্য যা লাগবে-

১. একটা ডিম
২. আধা টেবিল চামচ নারকেল তেল
৩. এক টেবিল চামচ মধু
৪. একটি পরিষ্কার শুকনো থালা
৫. এক রোল টয়লেট পেপার।

প্রথমে একটি পরিস্কার পাত্রে ডিমটি ভাল করে ফেটে নিন। তারপর নারকেল তেল ও মধু উক্ত ফেটানো ডিমে ভাল করে ফেটিয়ে নিন। এরপর টয়লেট পেপারে এক একটি ভাগ ট্রের উপর বিছিয়ে তার উপর সামান্য পুরু করে উক্ত মিশ্রণটি একটু একটু করে ঢেলে দিন। এবার পুরো ট্রে কাগজ ঢাকা দিয়ে সারা রাতের জন্য ফ্রিজের নরমাল অংশে ঢুকিয়ে রাখুন। সকালে মুখ পরিস্কার ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে উক্ত ট্রে হতে যে কয়টি প্রয়োজন টয়লেট পেপারের টুকরো বের করে লোশনের প্রলেপ দেয়া দিকটা মুখের উপর লাগিয়ে রাখুন।

মোটামুটি ১০ মিনিট পরে ঠাণ্ডার অনুভূতি কমে আসতে থাকলে টয়লেট পেপারগুলো একটি একটি করে তুলে ফেলুন। তারপর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

এভাবে সপ্তাহে ৬ দিন হিসাবে পুরো দুইমাস এই প্যাক ব্যবহার করলে মরা ত্বক উজ্জ্বল হবে এটা নিশ্চিত করে বলা যায়। তবে মনে রাখবেন প্রতিদিনের ফেসপ্যাক প্রতিদিন তৈরি করে নিতে হবে, একদিনের পুরানো ফেসপ্যাক পরদিন ব্যবহার করবেন না।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *