আন্তর্জাতিক

তালাক নিয়ে বড় জয়, ‘ঐতিহাসিক’ মন্তব্য করলেন নরেন্দ্র মোদী

তিন তালাককেই তালাক দিল সুপ্রিম কোর্ট। কিন্তু সে যেন নরেন্দ্র মোদী সরকারের জয়। এমন করেই দেখাতে চাইছে বিজেপি। আর খোদ মোদী কী বললেন?
তিন তালাক বললেই আর বিবাহবিচ্ছেদ হবে না। শুধু মুখে বলাই নয়, খবরের কাগজে বিজ্ঞাপন, চিঠি, এসএমএস নানা ভাবেই তালাক দেওয়ার নজির দেখা গিয়েছে এই দেশে। এবার সেই সবেই ইতি টেনে দিল সুপ্রিম কোর্ট।
সর্বোচ্চ আদালত শুধু তালাককে অসাংবিধানিকই বলেনি সেই সঙ্গে আগামী ছ’মাসের মধ্যে কেন্দ্রকে এই বিষয়ে আইন প্রনয়ণ করতে বলেছেন প্রধান বিচারপতি জে এস খেহর। সুতরাং, বল এখন মোদীর কোর্টে। আশা করা যায় খুব শীঘ্রই সেই উদ্যোগ নেবে কেন্দ্র। রাজ্যসভায় যতই দুর্বল হোন মোদী বিরোধীদের সমর্থন পেতে সমস্যা হবে না এই ইস্যুতে। তবুও আইন প্রনয়ণের চাপ রয়ে গেল নরেন্দ্র মোদীর উপরে।
এ দিন সুপ্রিম কোর্টের রায় ঘোষণার পরে কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ থেকে বিজেপি সভাপতি অমিত শাহ বিবৃতি দিয়েছেন। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী খুব ছোট্ট মন্তব্য করেছেন নিজের টুইটার হ্যান্ডেলে। সেখানে তিনি সুপ্রিম কোর্টের রায়কে ঐতিহাসিক বলেছেন মোদী। বলেছেন এই রায় মুসলমান মহিলাদের সমানাধিকার দিল। নারী সশক্তিকরণের ক্ষেত্রেও এই রায় গুরুত্বপূর্ণ হবে বলেও মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী।

সুত্রঃ এবেলা

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments

328 Replies to “তালাক নিয়ে বড় জয়, ‘ঐতিহাসিক’ মন্তব্য করলেন নরেন্দ্র মোদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *