ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন সরাসরি দেখুন।

আজ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫১তম সমাবর্তন অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এটি শুরু হবে। এতে ঢাবির ইতিহাসে সর্বাধিক সংখ্যক গ্রাজুয়েট অংশগ্রহণ করবেন অর্থাৎ ২১ হাজার ১১১ গ্র্যাজুয়েট।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সরাসরিঃ

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সমাবর্তনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এতে সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখবেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। এ ছাড়াও অনুষ্ঠানে কৃতি শিক্ষক ও শিক্ষার্থীদের ৯৬টি স্বর্ণপদক, ৮১ জনকে পিএইচডি এবং ২৭ জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হবে।

ঢাকা কলেজ থেকে সরাসরিঃ

এর আগে এ ব্যাপারে ঢাবি উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান গণমাধ্যমকে বলেছিলেন, সমাবর্তনকে ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। এরই মধ্যে সমাবর্তন অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সমাবর্তন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। নির্বিঘ্নে সমাবর্তন সম্পন্ন করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি রোভার স্কাউট ও বিএনসিসি সদস্যরাও নিয়োজিত থাকবেন। ঢাবির অধিভুক্ত সাত কলেজের নিবন্ধিত গ্র্যাজুয়েটরা ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ ভেন্যু থেকে সমাবর্তন অনুষ্ঠানে অংশ নেবেন।

ইডেন মহিলা কলেজ থেকে সরাসরিঃ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments