চেহারার যৌবন আজীবন ধরে রাখতে ৩ টি দারুণ কৌশল

বয়স ৩০ পার হতে না হতেই চেহারায় আসা শুরু করে বয়সের ছাপ। ৩৫ পার হতে না হতেই ত্বকের মাধ্যমে প্রকাশ পেতে শুরু করে বয়স। লাবণ্য কমে যেতে থাকে এবং চেহারা হয়ে ওঠে রুক্ষ, নিষ্প্রাণ। অনেক ধরণের মেকআপেও ঢাকা যায় না ত্বকের এই নিষ্প্রাণ ভাব। আয়নার দিকে তাকিয়ে শুধু দীর্ঘশ্বাস ফেলা ছাড়া কোনো উপায় থাকে না তখন। কিন্তু এই আফসোস করা ছাড়াও আপনি করতে পারেন এমন কিছু কাজ, যা আপনার চেহারার তারুণ্য ধরে রাখবে বহুদিন।

অবাক হচ্ছেন? অবাক হলেও সত্যি যে প্রাকৃতিক কিছু সাধারণ উপাদান দিয়ে আপনার ত্বকের তারুণ্য ধরে রাখা সম্ভব। কিছু ফেস মাস্ক ব্যবহার করুন ২৫ এর আগে থেকেই এবং ধরে রাখুন ত্বকের বয়স।

ওটস এবং মধুর মাস্ক
একটি পাত্রে সম পরিমাণ ওটস এবং মধু নিয়ে ভালো করে মেশান। এই মিশ্রণটি ত্বকের ওপর লাগান ভালো করে। ১৫-২০ মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই মাস্কটি ত্বকের আদ্রতার মাত্রা ঠিক রাখে এবং ত্বকে বয়সের ছাপ পড়তে বাঁধা দেয়।

শসার মাস্ক
একটি শসা এবং ১ টি সবুজ আপেল গ্রেটারে গ্রেট করে নিন। এতে ১ টি ডিমের সাদা অংশ এবং ১ টেবিল চামচ লেবুর রস দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি আলতো করে মুখের ওপর লাগিয়ে রাখুন ২০ মিনিট। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। শসা এবং আপেল ত্বকের দাগ এবং কুঁচকে যাওয়া প্রতিরোধ করে। লেবু ত্বকের উজ্জ্বলতা ধরে রাখে।

কলার মাস্ক
১ টি কলা বাটিতে নিয়ে চামচ দিয়ে পিষে নিন। এরপর এতে দিন ১ টেবিল চামচ মিল্ক ক্রিম এবং ১ টেবিল চামচ মধু। ভালো করে মিশিয়ে পেস্টের মত তৈরি করে ত্বকে ৩০ মিনিট লাগিয়ে রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন ত্বক। কলায় রয়েছে ভিটামিন ই এবং এ যা অ্যান্টি-এইজিং উপাদান হিসেবে কাজ করে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments