ওয়েস্ট ইন্ডিজকে পথ দেখাচ্ছেন চেজ

হায়দরাবাদে সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নিয়েও স্বস্তিতে ছিল না ওয়েস্ট ইন্ডিজ। নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়ে সফরকারিদের রীতিমত কোনঠাসা করে দিয়েছিলেন ভারতীয় বোলাররা। তবে প্রতিকূলতার মাঝেও একটা প্রান্ত আগলে ধরে লড়াই চালিয়ে যাচ্ছেন রস্টন চেজ। তার দুর্দান্ত ব্যাটিংয়ে ৭ উইকেটে ২৯৫ রান নিয়ে প্রথম দিন শেষ করেছে ক্যারিবীয়রা।

উদ্বোধনী জুটিটা ছিল ৩২ রানের। ক্রেইগ ব্রেথওয়েটকে রেখে কাইরন পাওয়েল আউট হয়ে যান ২২ রানে। এরপর ব্রেথওয়েটও ১৪ করে সাজঘরে। থিতু হয়ে উইকেট বিলিয়ে দিলেন শাই হোপ (৩৬)। সিমরন হেটমেয়ার (১২), সুনিল এমব্রিসরাও (১৮) দায়িত্ব দেখালেন না। ১১৩ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে তখন রীতিমত ধুঁকছে ওয়েস্ট ইন্ডিজ।

দলের এই বিপর্যয়ের মুখে হাল ধরেন রস্টন চেজ। ষষ্ঠ উইকেটে শেন ডোরিচকে নিয়ে গড়েন ৬৯ রানের জুটি। ডোরিচ ৩০ রান করে সাজঘরের পথ ধরলে সপ্তম উইকেটে জেসন হোল্ডারের সঙ্গে আরেকটি প্রতিরোধ গড়া জুটি গড়েন চেজ। তাদের ১০৪ রানের জুটিটিই মূলতঃ ম্যাচে ফিরিয়েছে ক্যারিবীয়দের।

হাফসেঞ্চুরি তুলে নেয়ার পর অবশ্য বেশিদূর এগোতে পারেননি হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক দিনের শেষবেলায় এসে আউট হয়ে যান ৫২ রানে। তবে চেজ নতি স্বীকার করেননি।

ডানহাতি এই ব্যাটসম্যান দাঁড়িয়ে আছেন সেঞ্চুরির দোঁড়গোড়ায়। ১৭৪ বলে ৭ বাউন্ডারি আর ১ ছক্কায় ৯৮ রানে অপরাজিত আছেন চেজ। সঙ্গে ২ রান নিয়ে ব্যাট করছেন দেবেন্দ্র বিশু।

ভারতের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন উমেশ যাদব আর কুলদ্বীপ যাদব। বাকি উইকেটটি রবিচন্দ্রন অশ্বিনের।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments