প্রযুক্তি

এবার বাংলাদেশে চালু হলো সাশ্রয়ী ‘টুইটার লাইট’

বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য ছাড়া হল জনপ্রিয় সামাজিক মাধ্যম টুইটার-এর খুদে সংস্করণ ‘টুইটার লাইট’। মূল টুইটার অ্যাপের চেয়ে এটি আপনার স্মার্টফোনে কম জায়গা ব্যবহার করবে। টুইটার-এর সবগুলো অপশন না থাকায় ‘টুইটার লাইট’ ব্যবহার করে বিভিন্নভাবে লাভবান হতে পারেন ইন্টারনেট ব্যবহারকারীরা।

বাংলাদেশসহ ২৪টি দেশে ব্যবহার করা যাবে ‘টুইটার লাইট’। অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে বলে শুক্রবার একটি ঘোষণা দেয় সামাজিক মাধ্যমটি।

‘টুইটার লাইট’ ফোনে মাত্র তিন মেগাবাইট জায়গা ব্যবহার করে। একই সঙ্গে ক্যাশিং প্রযুক্তি ব্যবহারের কারণে দুর্বল নেটওয়ার্কে থেকেও ব্যবহার করা যাবে অ্যাপটি।

‘টুইটার লাইট’ ব্যবহার করার সময় আপনি চাইলে কোন কোন টুইট-এর ভিডিও ও ছবি দেখতে চান আপনার স্ট্রিমে তা পছন্দ করতে পারবেন। এর ফলে সব টুইটের ভিডিও ও ছবি স্বয়ংক্রিয়ভাবে দেখানো হবে না, বেঁচে যাবে আপনার ইন্টারনেট ডাটা।

এ বছরের এপ্রিল মাসে প্রথম টুইটার লাইট ছাড়ার ঘোষণা দিয়েছিল টুইটার। ফিলিপাইনের ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য গত দুইমাস পরীক্ষামূলকভাবে টুইটার লাইট ছাড়া হয়। সেখানে প্রাথমিক বিভিন্ন পরীক্ষার পর আরও ২৪ টি দেশে চালু করা হল অ্যাপটি।

জানা গেছে, ২০১৭ সালের শেষ দিকে টুইটার ব্যবহারকারীর সংখ্যা ৩৩ কোটিতে গিয়ে পৌঁছয়। এর আগের দুই বছর টুইটার ব্যবহারকারীর সংখ্যা লক্ষণীয়ভাবে স্থির ছিল।

উন্নয়নশীল দেশগুলোতে স্মার্টফোন ব্যবহার বৃদ্ধি পাওয়ায় সেখানে নতুন গ্রাহক সংগ্রহের চেষ্টা করছে টুইটার। এই লক্ষ্যেই এশিয়া, আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের ২৪ দেশে চালু করা হল ‘টুইটার লাইট’।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments

4 Replies to “এবার বাংলাদেশে চালু হলো সাশ্রয়ী ‘টুইটার লাইট’

  1. Seek the online pharmacy’s certificate number, telephone number canada pharmacy drugs as well as physical address on the site. Additionally search for the regulative body that takes care of its operations. Most regulatory bodies have a checklist of registered pharmacies on their web site. Call up the pharmacy and check whether a pharmacologist is readily available to talk with you and take your order. canadadrugstore com

  2. canadian prescription drugs
    Thinking about that many American clinical canadian prescription health insurance policies don’t cover the expense of medicines, and lots of Americans lack insurance altogether, the high rate of prescription medicine can provide a severe challenge to advantageous therapy. Some people with multiple or persistent medical difficulties have come to rely on more affordable Canadian medications to please their healthcare needs.
    ciailis medicine info

  3. medications canada
    Considering that many American clinical my canadian pharmacy online health insurance policies do not cover the price of medicines, and also numerous Americans are without insurance coverage entirely, the high price of prescription medication can offer a significant barrier to valuable therapy. Some people with numerous or relentless clinical problems have pertained to depend on less expensive Canadian drugs to please their healthcare needs.
    canadian pill identifier best canadian pharmacies online

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *