প্রযুক্তি

এবছর সবচেয়ে বেশি আগ্রহ ছিল যে যন্ত্রগুলো নিয়ে

এ বছর সব বেশি আলোচনায় ছিল অ্যাপলের আইফোন এক্স। তবে গুগল জানিয়েছে, অতি প্রচারণার আড়ালের সত্যিটি হচ্ছে পৃথিবী জুড়ে ২০১৭ সালে সবচেয়ে বেশি যে যন্ত্রটির বিষয়ে মানুষের আগ্রহ ছিল, সেটি হচ্ছে আইফোন ৮।

সবচেয়ে বেশিবার ইন্টারনেটে খোঁজা হয়েছে এমন সব যন্ত্রের মধ্যে শীর্ষস্থান দখল করতে  আইফোন ৮ বেশ কয়েকটি নতুন যন্ত্রকে জনপ্রিয়তায় ছাড়িয়ে গেছে। আইফোন ৮-এর পর অন্যান্য যে বৈদ্যুতিক যন্ত্রগুলোর চাহিদা সবচেয়ে বেশি ছিল, সেগুলো হচ্ছে আইফোন এক্স, নিনটেনডোর পোর্টেবল কনসোল সুইচ, স্যামসাং-এর গ্যালাক্সি এস৮, এবং মাইক্রোসফট-এর এক্সবক্স ওয়ান এক্স।

এছাড়াও গুগলে সবচেয়ে বেশিবার খোঁজা হয়েছে এমন যন্ত্রের তালিকায় রয়েছে নতুন করে বাজারে ছাড়া নোকিয়া ৩৩১০, রেজার ফোন, অপ্পো এফ৫, ওয়ান প্লাস ৫, এবং নোকিয়া ৬।

গুগলের প্রকাশ করা সম্পূর্ণ তালিকাটি এখানে দেয়া হলঃ

১। আইফোন ৮

২। আইফোন এক্স

৩। নিনটেনডো সুইচ

৪। স্যামসাং গ্যালাক্সি এস৮

৫। এক্সবক্স ওয়ান এক্স

৬। নোকিয়া ৩৩১০

৭। রেজার ফোন

৮। অপ্পো এফ৫

৯। ওয়ান প্লাস ৫

১০। নোকিয়া ৬

গুগলের সার্চ ইঞ্জিন দিয়ে কোন যন্ত্র কতবার খোঁজা হয়েছে তার উপর ভিত্তি করে তালিকাটি প্রস্তুত করার হয়েছে। আইফোন ৮-এর চেয়ে আইফোন এক্স পিছিয়ে পড়ার এটি একটি কারণ হতে পারে। অ্যাপল আগে থেকে তাদের নতুন ফোনটির নাম কী হবে তা প্রকাশ করেনি। আগে থেকে নাম জানলে হয়ত মানুষ আইফোন এক্স লিখেই গুগলে সার্চ দিত  এবং সেটিই সবচেয়ে বেশি বার খোঁজা যন্ত্র হিসেবে বিবেচিত হতো।

এই তালিকায় লক্ষ্য করার মতো বিষয় হচ্ছে রেজার ফোনের জনপ্রিয়তা। নতুন এই ফোনটি বাজারে ছাড়া হয় নভেম্বর মাসে। এর মধ্যেই এটি মানুষের মনে যথেষ্ট কৌতূহলের জন্ম দিতে পারায় এটি গুগলের সবচেয়ে জনপ্রিয় যন্ত্রের তালিকায় অংশ পেয়েছে।

আপনি চাইলে অন্যান্য ক্যাটাগরিতে কোন জিনিসগুলো গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে তা দেখে নিতে পারেন। গুগল ট্রেন্ডস এর বাৎসরিক রিপোর্টে খবর, নির্বাচন, বিনোদন ইত্যাদি ক্যাটাগরিতে কোন কোন জিনিস খোঁজা হয়েছে তা জানানো হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *