আরফিন রুমির জন্মদিনে ভক্তদের দেয়া উপহার!

আজ ২৩ সেপ্টেম্বর। ১৯৮৭ সালের ২৩ সেপ্টেম্বর আরফিন রুমির জন্ম। ছোট বেলা থেকেই তার মা’য়ের কাছ থেকে গান শিখে । এবং লুকিয়ে লুকিয়ে গুন-গুন করে গান গাইতেন। সবার সামনে গান গাইতে প্রথমে লজ্জা পেতেন তাই লুকিয়ে লুকিয়ে গান গাইতেন। তবে ছোট বেলা থেকেই ইচ্ছে ছিলো গান করবেন কিন্তু তার ইচ্ছেটা যে তাকে আজ এত দূর নিয়ে যাবে সেটা রুমি নিজেও জানতেন না। তার ডাক নাম ছিলো রুমি।

বাংলালিংক সিম কোম্পানির জিংগেল ও তাকে পাওয়া যায়। আরো অনেক কোম্পানির সাথে কাজ করছিলেন তখন। জিংগেল সহ প্লে ব্যাক ও করতেন। তাদের একটা ব্যান্ড ছিলো । “দূরবীন” নামে ব্যান্ডে ছিলেন অনেকদিন যাবৎ। তাকে সাহায্য করেছেন হাবীব ওয়াহিদ এবং ফুয়াল আল মুক্তাদির। এই দু’জন’কে রুমি গুরু ভাবে। কেননা তার জীবনের অন্ধকারের আলো হয়ে দাঁড়ায় এরা দু’জনই। রুমি এখনো তাদের গুরু ভাবে অনেক লাইভ স্টুডিও কনসার্টেও তাদের কথা উল্লেখ করেছেন। যেটা সত্যি সেটা অবশ্যই বলা উচিৎ ।

২০০৮ সালে তার প্রথম একক এলবাম “আরফিন রুমি” রিলিজ হয় । গান গুলো তখন এতটা শ্রোতাপ্রিয়তা পায়নি বা শ্রোতাদর্শক গ্রহণ করতে পারেনি। তবুও তিনি কিন্তু থেমে থাকেনি। তিনি সংজ্ঞীতকে ভালোবেসে এই জগতে ঢুকে ছিলেন। তার ভেতর এত প্রতীভা ছিলো যেটা প্রমাণ দিয়েছিলেন –
“এক জীবন ” গানটির মধ্য দিয়েই । শহীদ এবং শুভমিতার কন্ঠে গানটি সুর ও সংজ্ঞীত আয়োজন করছিলেন আরফিন রুমি নিজেই। হতে পারে বাংলা গানের নতুন জীবন ফিরে পেয়েছিলো এই গানটির মাধ্যমেই। গানটি শ্রোতারা খুব ভালো ভাবেই নিয়েছিলো।

এর পর থেকেই আরফিন রুমি তার নিজের লুকিয়ে রাখা প্রতিভা দেখানো শুরু করলেন। তার সুরে অনেক শিল্পীরাই গান গেয়েছেন এবং অনেকেই আরফিন রুমির মাধ্যমেই পরিচিত হয়েছেন সবার মাঝে। তাদের মধ্যে কাজী শুভ, পরশী, পুজা, শেনিজ, শহীদ, ইমরান ইত্যাদি আরো অনেকেই। পরশীর সাথে গাওয়া “তোমারই পরশ” গানটি শ্রোতারা খুব ভালো ভাবে গ্রহণ করেছিলেন । পুজার সাথে গাওয়া “তুমি আমার” কাজী শুভোর “সোনা বউ” শহীদ এবং শুভমিতার গাওয়া “এক_জীবন” ইমরানের গাওয়া “মন তুমি ভাসালে” এই গান গুলোর প্রাণ ছিলো আরফিন রুমি।

২০০৯ সালে তার প্রথম মিক্সড এলবাম “এসোনা” রিলিজ হয়। ঐ এলবামে ন্যান্সী, কাজী শুভ, পরশী, শহীদ সহ আরো অনেকেই ছিলেন। সে এলবাম থেকেই পরশীর সাথে গাওয়া “পলকে পলকে ” গানটির জন্য এওয়ার্ড পেয়েছিলেন। গান গুলোর জনপ্রিয়তা ছিলো খুব । ২০১০ সালে আর একটি মিক্সড এলবাম রিলিজ করেন । ঐ এলবামটির নাম ছিলো “না বলা ভালোবাসা” । ঐ এলবামের গান গুলোও খুব জনপ্রিয়তা ছিলো। এর পরেই ২০১১ সালে তিনি তার দ্বিতীয় একক এলবামটি রিলিজ করেন। “ভালোবাসি তোমায় ” নামক এলবামটি খুব সাড়া ফেলে। বিশেষ করে পরশীর সাথে গাওয়া “প্রিয়তমা ” এবং খেয়ার সাথে গাওয়া “বলোনা কোথায় তুমি” এই দুটি গান অনেক বেশি শ্রোতারা গ্রহণ করে। ঐ এলবামটির মাধ্যমেই আরফিন রুমির রাজত্য শুরু হয়। তখন সিডির যুগ ছিলো। অনলাইনে এত তাড়া-তাড়ি পাওয়া যেতো না যেমনটা এখন পাওয়া যায়। এখন তো ইউটিউব ভিউয়ার দিয়ে গান হিট বা শ্রোতাপ্রিয়তা গণনা করা হয়। কিন্তু এই আরফিন রুমি বাংলা গান ধ্বংসের মুখ থেকে বাঁচিয়ে নিয়েছিলেন। তিনি ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত একটানা রাজত্য করেছিলেন।

প্রতি বছর নতুন নতুন এলবাম + নতুন নতুন গান তার ভক্তদের উপহার দিয়েছেন। তার হিট গান গুলোর তালিকা দেয়া সম্ভব নয়। বেশির ভাগ গানই হিট হয়েছে।

“এসোনা” “না বলা ভালোবাসা” “মন ছুঁয়ে দেখো” “ওরে প্রিয়া” “আঁদর” “কিছু কথা আকাশে পাঠাও” “দেহবাজি” মিক্সড এলবামের সাথে সাথে তার একক এলবাম গুলো ও “আরফিন রুমি” “ভালবাসি তোমায়” “পরজনম” “তোমারই নামে” “সত্যি করে বল” ইত্যাদি আরো অনেক অনেক গান এবং এলবাম আছে। যে গুলোর মধ্যে বেশির ভাগ গানই সুপারহিট হয়।

প্রায় আঠারো মাস তিনি গান বাজনা থেকে বিরত রেখেছিলেন নিজেকে । তিনি ইবাদত নিয়েই ব্যস্ত রেখেছিলেন নিজেকে। কয়েকদিন আগে সে আবারো গানের জগতে ফিরে আসেন। এরই মধ্যে “জান্নাত” ছবিতে তাকে খুঁজে পাওয়া যায়। দীর্ঘ ১৮ মাস পর তাকে গানে নিয়মিত হতে দেখা যাচ্ছে। “জান্নাত” ছবির গান গুলোও শ্রোতারা গ্রহণ করে। এর আগে তিনি “ছায়া-ছবি ” “তারকাটা” ছবিতে মিউজিক ডিরেক্টর হিসেবে কাজ করেছিলেন। আরো অনেক ছবির প্লে ব্যাক করছেন তিনি।

আজ তার জন্মদিন,আর তার জন্মদিন উপলক্ষে আরফিন রুমির ভক্তদের পক্ষ থেকে এবং “আরফিন রুমি অফিসিয়াল ফ্যান গ্রুপ” এর পক্ষ থেকে তাকে জন্মদিনের উপহার দিচ্ছে তার ভক্তরা। এর আগেই ২০১৭ সালে আরফিন রুমির সাথে তোলা ছবি দিয়ে “বার্থডে ব্যাস ” এর মাধ্যমে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছিলো। কিন্তু এইবার অন্যরকম ভাবনা এই বার আরফিন রুমিকে তার ভক্তরা নিজের কন্ঠে দু’লাইন গান গেয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে। ভিডিওটি আজই “Team Arfin Rumey” নামক ইউটিউব চ্যানেলে আপলোড করা হবে। যার নাম দেওয়া হয়েছে “AR Birthday Bash wish Video Tribute ”

আরফিন রুমি অফিসিয়াল ফ্যান গ্রুপ এর পক্ষ থেকে আরফিন রুমির জন্য এতটুকু উপহার এবং জন্মদিনের শুভেচ্ছা ও ভালোবাসা।

ধন্যবাদ।

ভিডিওটি দেখুন এইখানে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments