অবশেষে বন্ধ হয়ে গেল কলকাতার ৩০টি সিরিয়াল

শিল্পী-কলাকুশলী ও প্রযোজকদের দ্বন্দ্বে টানা পাঁচ দিন বন্ধ রয়েছে কলকাতার মেগা সিরিয়ালের শুটিং। টেলিভিশন চ্যানেল কর্তৃপক্ষের কাছে বেশিরভাগ ধারাবাহিকেরই কোনো নতুন এপিসোড জমা পড়েনি।

মূলত বেতন ও ওভারটাইমের দাবিতে শনিবার থেকে চলছে এ ধর্মঘট। আগে বিভিন্ন সিরিয়ালের যে পর্বগুলোর শুটিং করা ছিল, সেগুলো মাত্র দিন দুয়েক চালানো গেছে। ফলে এখন চলতে হচ্ছে পুরনো পর্ব দিয়েই।

টানা পাঁচদিন শুটিং বন্ধ থাকায় থমকে গেছে ৩০টার মতো সিরিয়াল। রানি রাসমনি, জয় বাবা লোকনাথ, কুসুমদোলা, ফাগুন বউ, কৃষ্ণকলি, বকুল কথা, সীমারেখা, সাত ভাই চম্পার পুরনো পর্বই চলছে।

সোমবার থেকেই চলছে রিপিট শো। ফলে দর্শকরা অধৈর্য হয়ে উঠছেন। তার চেয়েও বড় কথা, বাংলা সিরিয়ালের ওপরে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে লাখখানেক মানুষের জীবিকা নির্ভর করে। প্রযোজকদের সঙ্গে ফিল্ম কলাকুশলীদের সংস্থা আর্টিস্টস ফোরামের একের পর এক বৈঠক ব্যর্থ হয়েছে।

এদিকে টিভি সিরিয়াল নিয়ে অচলাবস্থার মোকাবিলায় এ বার সরাসরি হস্তক্ষেপ করছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ (বৃহস্পতিবার) বিকেল ৪টায় সংশ্লিষ্ট সব পক্ষকে তিনি ডেকেছেন। অচলাবস্থা নিরসনে প্রয়োজনে সরকার কঠোর নির্দেশও জারি করতে পারে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *